• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

বিদেশীদের সমর্থনের কোন দরকার নাই, আমরা চাই জনগনের সমর্থন

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৫ জুন ২০২৩  

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, বিএনপি বলছে এই সরকারের প্রতি বিদেশীদের সমর্থন নাই, দেশের মানুষের সমর্থন নাই। বিদেশীদের সমর্থনের কোন দরকার আমাদের নাই। আমরা চাই জনগনের সমর্থন। জনগন এদেশের মালিক। জনগন নির্ধারন করবে, আমাদের প্রতি তাদের সমর্থন আছে কিনা। সেটা নির্বাচনে প্রমাণ হবে। 
শনিবার (২৪ জুন) দুপুরে টাঙ্গাইলের মধুপুর অডিটরিয়ামে শিক্ষক ফেডারেশনের আত্মপ্রকাশ ও উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, আগামী ডিসেম্বরের শেষে বা জানুয়ারির শুরুতে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচন কেন্দ্র করে তারা আবার দেশটাকে উত্তাল করতে চায়। সংবিধানের আলোকে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। যারা বিদেশীদের কাছে হাত পাতছেন, তাদের কাছে ধর্ণা দিচ্ছেন, তাদের কাছে ভিক্ষা চাচ্ছেন তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠিত করার জন্য। আমি তাদের উদ্দেশ্য বলতে চাই, মুক্তিযুদ্ধের সময়ও অনেক বিদেশি শক্তি আসাদের বিরুদ্ধে ছিলো। সেই সময় দেশের জনগণ আমাদের পক্ষে ছিলো। 
 

তিনি আরও বলেন, এই সরকার নির্বাচিত সরকার। এই সরকার জনগণের সরকার। জনগনের জানমালের, জনগনের সম্পদের, জনগনের নিরাপত্তা দেয়া আমাদেন পবিত্র দায়িত্ব। আমরা সর্বোচ্চ মোকাবেলা নিয়ে এ গুলো মোকাবেলা করবো।
কৃষিমন্ত্রী বলেন, ২০১৪/১৫ মতো আর তান্ডব চালাতে দিবোনা বিএনপিকে। মানুষকে জীবন্ত হত্যা করবেন, পুলিশের গাড়িতে আগুন দিবেন তা হবে না এখন। বর্তমান সরকার এগুলোকে প্রতিহত করতে পারে।
তিনি বলেন, সামনে জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে স্বাধীনতা বিরোধী শক্তি, মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি তারা আবার দেশটাকে উত্তাল করতে চাচ্ছে। তারা ১৪ সালে যে তান্ডব চালিয়েছে সেরম আর তান্ডব চালাতে পারবেন না। পুলিশকে হত্যা করবেন পুলিশের গাড়িতে আগুন দিবেন তা হবে না। বর্তমান সরকার দেশের সুশাসন প্রতিষ্ঠা করেছেন, উন্নয়ন করেছেন, জনগন সরকারের সাথে রয়েছে, জনগণকে নিয়ে আমরা প্রতিরোধ করবো।
তিনি আরও বলেন, আইনশৃঙ্খলা বাহিনী অনেক বেশি সুশৃঙ্খল অনেক বেশি সক্ষমতা অর্জন করেছে, অনেক বেশি সংগঠিত, তাদের দায়িত্ব বর্তমান সরকারকে নির্বাচনে সর্বাত্মক সহযোগিতা করা। আমার দৃঢ় বিশ্বাস তারা সে সক্ষমতা রাখে তারা কোন রাজনৈতিক অশ্লীলতার সৃষ্টি করতে পারবে না।
এসময় মধুপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সুশীল কুমার দাসের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের উচ্চ শিক্ষা গবেষনা কমিটির কো অর্ডিনাটোর প্রফেসর ডক্টর আবু হাদী নুর আলী খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা ইয়াসমিন,মধুপুর উপজেলা শিক্ষক সমিতির সভাপতি ইয়াকুব আলী প্রমুখ।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল