• মঙ্গলবার ২৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

  • || ১৯ জ্বিলকদ ১৪৪৫

আজকের টাঙ্গাইল

সম্প্রীতি-ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২৪  

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, মানুষের কল্যাণে সকল সংস্কৃতির মানুষের সাথে সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব।
তিনি বলেন, বহুভাষাভাষি, বহু সংস্কৃতির মানুষ পার্বত্য অঞ্চলে বসবাস করছে। আমরা চাই সকল মানুষের কল্যাণ।
খাগড়াছড়ি অফিসার্স ক্লাব অডিটোরিয়ামে জাতীয় আইনগত সহায়তা সংস্থা, খাগড়াছড়ি জেলা কমিটি আয়োজিত ‘জাতীয় আইনগত সহায়তা দিবস-২০২৪’ উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি এ কথা বলেন।
কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি আরও বলেন, দুঃখী, অসহায় ও সামর্থহীন মানুষকে বিনামূল্যে আইনী সহায়তা প্রদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার আইনি সহায়তা কেন্দ্র তৈরি করেছে।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন মানুষের কল্যাণে নিবেদিত ছিলেন। দুঃখী মানুষের অধিকার আদায় ও সুবিচার নিশ্চিতের জন্য,সত্য কথা বলার জন্য বঙ্গবন্ধুকে ৪৮৮২ দিন জেল খাটতে হয়েছিল। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পিতার অসমাপ্ত কাজ পূরণে ক্ষুধা ওদারিদ্র্যমুক্ত সুখী, সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ে তুলতে নিরন্তর পরিশ্রম করে চলেছেন। প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, আজকের দিবসের প্রতিপাদ্য ‘স্মার্ট লিগ্যাল এইড, স্মার্ট দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ যথার্থ বলে মনে করছি।
খাগড়াছড়ি সিনিয়র জেলা ও দায়রা জজ এবং খাগড়াছড়ি লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান আবদুল্লাহ আল মামুন-এর সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে খাগড়াছড়ি পুলিশ সুপার পিপিএম(বার) মুক্তা ধর, খাগড়াছড়ি চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ওমর ফারুক, জেলা দায়রা জজ পার্বত্য জেলা পরিষদ সদস্য নিলোৎপল খীসা উপস্থিত ছিলেন। 
দিবসটি উপলক্ষে আয়োজিত শোভাযাত্রায় পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি অংশ নেন। শোভাযাত্রাটি খাগড়াছড়ি জজ কোর্ট থেকে শুরু হয়ে ভাঙ্গা ব্রিজে গিয়ে শেষ হয়। বেলুন, পায়রা ও ফেস্টুন ওড়িয়ে শোভাযাত্রার উদ্বোধন করেন পার্বত্য প্রতিমন্ত্রী। জাতীয় আইন সহায়তা দিবস উপলক্ষ্যে খাগড়াছড়ি অফিসার্স ক্লাবে লিগ্যাল এইড খাগড়াছড়িতে মেলার আয়োজন করে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল