• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

সখীপুরে যুবলীগ নেতা জাহাঙ্গীরের নিজ অর্থায়নে রাস্তা মেরামত

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৩ জুন ২০২০  

টাঙ্গাইলের সখীপুর উপজেলা ব্যক্তিগত উদ্যোগে রাস্তা মেরামত করলেন উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ও পৌর নির্বাচনে মেয়র পদপ্রার্থী জাহাঙ্গীর তালুকদার। তিনি আজ সোমবার (২২ জুন) নিজ অর্থায়নে ইট, বালু দিয়ে সড়কটি মেরামত করে পুনরায় চলাচলের উপযোগী করে তুলেছেন।

 

জানা যায়, সখীপুর-বাটাজোর-সীড স্টোর সড়কের জেলখানা মোড় এলাকায় বেশ কয়েকটি বড় গর্ত তৈরি হয়েছিল। চলতি বর্ষায় বৃষ্টির পানিতে ওই গর্তগুলোতে কাদা পানি জমে ছোট ছোট পুকুরের আকার ধারণ করে। প্রায় প্রতিদিনই আটকে থাকে ভারী যানবাহন। চলাচলে তৈরি হয় চরম দুর্ভোগ। খবর পেয়ে গতকাল রোববার ছুটে আসেন উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সখীপুর পৌর নির্বাচনে মেয়র পদপ্রার্থী জাহাঙ্গীর তালুকদার। আজ সোমবার পর্যন্ত তিনি নিজ অর্থায়নে ইট, বালু দিয়ে সড়কটি মেরামত করে পুনরায় চলাচলের উপযোগী করে তুলেছেন। ফলে ওই সড়কে চলাচল করা মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে।

 

স্থানীয় সূত্রে জানা যায়, প্রায় তিনমাস ধরে সখীপুর পৌরসভার জেলখানা মোড় থেকে ক্যাপ্টেন মোড় পর্যন্ত সড়কে কয়েকটি বড় গর্ত তেরি হয়। গত কয়েক দিনের অতিরিক্ত বৃষ্টিপাতের ফলে কর্দমাক্ত পানি জমে সড়কটি চলাচলের অযোগ্য হয়ে পড়ে। প্রায়ই মালবাহী যানবাহন আটকা পড়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

 

ওই সড়কে চলাচল দুলাল হোসেন বলেন, দীর্ঘদিন ধরেই সড়কটি বেহাল অবস্থায় ছিল। এখন গর্তগুলো কিছু ইট বালু দিয়ে ভরাট করায় সাময়িকভাবে সড়কটি চলাচলের উপযোগী হয়েছে। তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্রুত সড়কটি সংস্কারের দাবি জানান।

 

যুবলীগ নেতা জাহাঙ্গীর তালুকদার বলেন, ভোটের সময় অনেককেই দেখা যায়, কিন্তু দীর্ঘদিন যাবত মানুষের এমন চরম দুর্ভোগে কাউকে কাছে পাওয়া যায়নি। তাই জনগণের দুর্ভোগ কমাতে আমার সাধ্যমত সড়কটি মেরামতের চেষ্টা করেছি।

 

এ বিষয়ে সখীপুর এলজিইডি’র প্রকৌশলী এসএম হাসান ইবনে মিজান বলেন, ইতোমধ্যে সড়কটি মেরামতের জন্যে প্রকল্প আকারে সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়েছে। অনুমোদন পেলেই দ্রুত কাজ শুরু হবে। তবে কেউ যদি নিজ ইচ্ছায় সাময়িক সংস্কার করে মানুষের দুর্ভোগ কমাতে এগিয়ে আসে, সেক্ষেত্রে আমরা এমন মহৎ উদ্যোগকে স্বাগত জানাই।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল