• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

দেশের দ্বিতীয় সর্ববৃহৎ বিকেএসপি হচ্ছে ময়মনসিংহে

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২০  

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, ঢাকার পরে ময়মনসিংহে হবে দেশের সবচেয়ে বড় বিকেএসপি (বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান)।
বুধবার সন্ধ্যায় ময়মনসিংহ শ্যুটিং কমপ্লেক্স ভবনে জাতীয় ক্রীড়া পরিষদ কর্তৃক নবনির্মিত শ্যুটিং রেন্জের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী এসব কথা বলেন। জাতীয় ক্রীড়া পরিষদের সহযোগিতায় যৌথভাবে অনুষ্ঠানটি আয়োজন করে জেলা প্রশাসন ও রাইফেল ক্লাব।

তিনি বলেছেন, এখান থেকে ছেলেমেয়েরাই যে শুধু খেলাধুলাতে পারদর্শী হবে তাই না, যেসব সংগঠক বা কোচ আছেন তাদের জন্য এখানে একটি প্রশিক্ষণ একাডেমি করারও চিন্তা-ভাবনা করা হচ্ছে। যাতে করে এখান থেকে ট্রেনিং নিয়ে তারা খেলোয়ারদেরকে প্রশিক্ষণ দিতে পারে।

প্রতিমন্ত্রী আরো বলেন, বিকেএসপি যাতে ময়মনসিংহে হয় সেজন্য প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। তাই করোনার মধ্যেও আমরা ছুটে এসেছি স্থান নির্ধারণের জন্য।  ময়মনসিংহ থেকে প্রচুর ছেলেমেয়ে বাংলাদেশের প্রতিটি খেলাকেই আলোকিত করেছে, ক্রীড়াঙ্গনে নেতৃত্ব দিয়েছেন। এ কারণে এখানে একটি স্থায়ী প্রতিষ্ঠান আমরা তৈরি করে দিতে চাই। যাতে এখানকার রত্নগুলোকে সঠিকভাবে তৈরি করতে পারি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো. আখতার হোসেন, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু, জাতীয় ক্রীড়া পরিষদের অতিরিক্ত সচিব মো. মাসুদ করিম, বিকেএসপির মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল রাসেদুল হাসান, জেলা পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামান, জেলা পরিষদের চেয়ারম্যান ইউসুফ খান পাঠান, মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. মিজানুর রহমান।

এরআগে, দুপুরে ময়মনসিংহ বিকেএসপি’র জন্য নগরীর খাগডহর, দাপুনিয়া ও তারাকান্দা উপজেলায় মোট ৩টি স্থান পরিদর্শন করেন প্রতিমন্ত্রী।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল