• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

চিকিৎসা সহায়তায় বাঁশখালী প্রবাসী ঐক্য পরিষদ অসহায়ের পাশে দাঁড়ালো

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২০  

আর্তমানবতার সেবায়, অসহায় মানুষের কল্যাণে প্রবাসীদের অর্থায়নে পরিচালিত 'বাঁশখালী প্রবাসী ঐক্য পরিষদ'র উদ্যোগে অসহায় আব্দুর রহিমকে পায়ের টিউমার অপারেশনের জন্য নগদ আর্থিক সহায়তা প্রদানের মধ্য দিয়ে সেবাকার্যক্রম শুরু করেছে।

 

সোমবার (২১ সেপ্টেম্বর) দুপুরে আব্দুর রহিমকে বাঁশখালী প্রবাসী ঐক্য পরিষদের পক্ষে প্রতিনিধিরা নগদ অর্থ সহায়তা প্রদান করেন।

 

জানা যায়, আবদুর রহিম শেখেরখীল ইউপির ৮ নম্বর ওয়ার্ড এলাকার একজন দিনমজুর। তার পায়ে টিউমার হওয়াই থমকে যায় তার কাজ করার ক্ষমতা। তার পরিবারে মা, স্ত্রীসহ তিন সন্তান রয়েছে। তিনিই একমাত্র পরিবারের উপার্জনক্ষম ব্যক্তি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে তার চিকিৎসার জন্য সহযোগীতা চেয়ে দেওয়া পোষ্ট বাঁশখালী প্রবাসী ঐক্য পরিষদের নজরে আসে। তারা খবর নিয়ে জানতে পারে রহিমের টিউমার অপারেশনের জন্য ৪০-৪৫ হাজার টাকা খরচ হতে পারে। 

 

সংগঠনের প্রতিষ্টাতা এম আর মুজিব বলেন, 'আমরা তাদের কে বলেছিলাম আগে সবার থেকে টাকা সংগ্রহ করেন তারপর যত টাকা অপূর্ণ থাকবে সব আমরা দিবো। খবর নিয়ে জানতে পারি তার অপরেশনের জন্য ৩৫ হাজার টাকা সংগ্রহ হয়েছে। বাকি ১০ হাজার টাকা আমরা আমাদের সংগঠন থেকে দিয়েছি। এর পরও প্রয়োজন হলে সংগঠন তা বহন করবে বলে জানিয়েছেন তিনি।'

 

উল্লেখ্য, আর্তমানবতার পাশে সহযোগীতার হাত বাড়িয়ে দেওয়ার লক্ষ্যে বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে থাকা বাঁশখালীর প্রবাসীদের নিয়ে গঠন করা হয়েছে 'বাঁশখালী প্রবাসী ঐক্য পরিষদ'। 

 

বাঁশখালী প্রবাসী ঐক্য পরিষদের প্রধান সমন্বয়ক মোজাম্বিক প্রবাসী এম আর মুজিব বলেন, ' সংগঠনটির প্রধান উদ্দেশ্য হল বাঁশখালীর অসহায় দরিদ্র মানুষের পাশে দাঁড়ানো এবং কোন প্রবাসী নানা অনাখাংকিত সমস্যায় পড়লে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া। এ সংগঠনের মাধ্যমে বিশ্বের যে সকল দেশে বাঁশখালী প্রবাসী আছে তাদের সবাইকে একত্রিত করে বাঁশখালী এবং বাঁশখালীর মানুষের জন্য উন্নয়নমূলক ও সেবামূলক কাজ করা।'

 

তিনি আরো বলেন, 'আমাদের সংগঠনের সহযোগীতায় সর্বপ্রথম বাঁশখালীর এক অসহায় পরিবারকে অার্থিক সহযোগীতা প্রদান করার মধ্যদিয়ে সেবা কার্যক্রম শুরু হল এবং আমাদের কার্যক্রম অব্যাহত থাকবে।'

 

সংগঠনটির পরিচালনা পরিষদে স্বপ্রণোদিত হয়ে আর্তের সেবায় ও প্রবাসীদের কল্যাণে কাজ করছে মোজাম্বিক প্রবাসী মোরশেদুল ইসলাম মিশু, সৌদি আরব প্রবাসী ইলিয়াছ আজাদী, মোজাম্বিক প্রবাসী ইব্রাহিম খলিল, ফ্রান্স প্রবাসী বাবু রঞ্জয় সেন বড়ুয়া।

 

সংগঠন সূত্র জানা যায়, ইতিমধ্যে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, কাতার, ওমান, কুয়েত, মালয়েশিয়া, মোজাম্বিক, ফ্রান্স এই সব দেশ থেকে প্রতিনিধি বাছাই করা হয়েছে। খুব শীগ্রই সব দেশ থেকে প্রতিনিধি বাছাই করে কেন্দ্রীয় কমিটি গঠন করা হবে তার পর দেশভিত্তিক শাখা কমিটি গঠন করা হবে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল