• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

গোপালপুরে কৃষকের পাকা ধান কেটে দিল ছাত্রলীগ-যুবলীগ

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২০  

প্রাণঘাতি নভেল করোনা ভাইরাস উপেক্ষা করে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে গতকাল বুধবার (২৯ এপ্রিল) হতদরিদ্র কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলেন টাঙ্গাইলের গোপালপুর উপজেলা ছাত্রলীগ, যুবলীগ।

 

টাংগাইল- ২ (গোপালপুর- ভুঞাপুর) আসনের সংসদ সদস্য ছোট মনিরের নেতৃত্বে গতকাল বুধবার গোপালপুর পৌরসভার নন্দনপুর কাচারী পাড়া এলাকায় হতদরিদ্র দুই কৃষকের পাকা ধান কেটে ঘরে তুলে দেন তারা।

 

এসময় উপস্থিত ছিলেন, টাংগাইল-২ আসনের এমপি ছোট মনির, গোপালপুর থানা অফিসার ইনর্চাজ মোস্তাফিজুর রহমান, গোপালপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তালুকদার সুরুজ, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মো: আরিফুল ইসলাম তালুকদার আরিফ, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান সোহেল, পৌর যুবলীগের সভাপতি রাসেল কবির, সাধারণ সম্পাদক মেহেদী হাসান টগর, উপজেলা ছাত্রলীগের আহবায়ক শফিকুল ইসলাম প্রমুখ।

 

উপজেলা যুবলীগের সভাপতি মো: আরিফুল ইসলাম আরিফ জানান, টাংগাইল -২ আসনের সংসদ সদস্য এমপি ছোট মনির মহোদয়ের নির্দেশে করোনার প্রাদুর্ভাবে হতদরিদ্র কৃষক কাজের লোক না পাওয়ায় বিপাকে পড়েন। খবর পাওয়া মাত্র এমপি সহ সহ আমাদের উপজেলা যুবলীগ, ছাত্রলীগ নেতাকর্মীরা এসেছি ধান কাটতে।

 

তিনি বলেন, আমাদের এ ধারা অব্যাহত থাকবে ইনশাল্লাহ্ যতদিন হতদরিদ্র কৃষক তাদের ধান কেটে ফসল ঘরে না তুলতে পারে।প্রত্যেকটি ইউনিয়নের নেতাকর্মীদের কৃষকের পাশে থাকার জন্য আহ্ববান জানান তিনি।

 

উল্লেখ্য: করোনাভাইরাসের কারণে মন্ত্রী, এমপি, আওয়ামী লীগের নেতাকমীসহ সহযোগী সংগঠন ও বিভিন্ন সামাজিক সংগঠনের কর্মীরা কৃষকের ধান কেটে দিচ্ছেন। এরই ধারাবাহিকতায় গত সোমবার দুপুরে টাঙ্গাইলের গোপালপুর উপজেলায় স্থানীয় সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির স্থানীয় নেতাকর্মীদের নিয়ে এক কৃষকের ধান কাটেন। এ নিয়ে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনায় এসেছেন স্থানীয় এই সংসদ সদস্য।

 

উপজেলা কৃষি কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, ‘মানুষকে উদ্বুদ্ধ করার জন্য এমপি সাহেব ধান কেটেছেন। যাতে যার ধান তিনি নিজেই কাটতে পারেন। স্থানীয় এমপি মহোদয় যে ধান কেটেছেন সেটি ব্রি ২৮ জাতের ধান। এই ক্ষেতটি নদীর তীরবর্তী একদম নিচু এলাকায়। এখানে ক্ষেতের ধান ৮০ থেকে ৯০ ভাগ পাকা। তাই এই ক্ষেতটি অবশ্যই ধান কাটার যোগ্য।’

 

টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির এ বিষয়ে বলেন, ‘আমি রাস্তা দিয়ে যাওয়ার সময় এক কৃষককে ধান কাটতে দেখি। তখন গাড়ি থেকে নেমে দলীয় কিছু নেতাকর্মীদের নিয়ে ওই কৃষকের তিন আটি ধান কাটি। মূলত স্থানীয় ছাত্রলীগ ও আওয়ামী লীগের কর্মীরা যেন কৃষকদের সাহায্য করতে উদ্বুদ্ধ হয় সেজন্য এ কাজ করি।’

 

কাঁচা ধান কাটা প্রসঙ্গে এমপি বলেন, ‘কিছু লোক সোশ্যাল মিডিয়ায় ছড়াচ্ছেন কাঁচা ধান কাটা হয়েছে। এটি সম্পূর্ণ ভিত্তিহীন ও গুজব।’

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল