• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

আকিজ গ্রুপের করোনা হাসপাতাল নির্মাণের কাজ ফের শুরু

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৯ মার্চ ২০২০  

স্থানীয়দের বাধার মুখে বন্ধ হয়ে যাওয়া প্রাণঘাতি করোনায় আক্রান্তদের জন্য নির্মাণাধীন হাসপাতালের নির্মাণ কাজ পুনরায় শুরু হয়েছে। আজ রোববার সকাল থেকে হাসপাতাল নির্মাণের কাজ করেছে শ্রমিকরা।

 

তেজগাঁও শিল্পাঞ্চল থানার ওসি আলী হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনাস্থলে পুলিশ মোতায়ন করা হয়েছে। অস্থায়ীভিত্তিতে সেখানে আকিজ গ্রুপ হাসপাতালটি নির্মাণ করছে। শনিবার একটি ভুল বুঝাবুঝির কারনে হাসপাতালটির নির্মাণ কাজ সাময়িক সময়ের জন্য বন্ধ হয়ে গিয়েছিল। শনিবার রাতেই হাসপাতাল নির্মাণকাজ পুনরায় শুরুর সিদ্ধান্ত হয়। সে অনুযায়ী রোববার সকাল থেকে অস্থায়ী এই হাসপাতালটির নির্মাণ কাজ শুরু হয়।

 

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য ঢাকায় ৩০১ শয্যার একটি হাসপাতাল তৈরির কাজ করছিল দেশের শীর্ষ স্থানীয় শিল্পগোষ্ঠী আকিজ গ্রুপ। রাজধানীর তেজগাঁওয়ে আকিজ গ্রুপের নিজস্ব দুই বিঘা জমিতে হাসপাতালটি তৈরির কাজ শুরু হয়। যেটি তৈরি হলে বিনামূল্যে রোগীদের চিকিৎসা দেয়ার ব্যবস্থা করতো আকিজ গ্রুপ।

 

তেজগাঁও শিল্প এলাকার ১৮৪ নম্বর প্লটে নির্মাণাধীন হাসপাতালের চারদিকে যেসব প্লট রয়েছে, সেগুলোতে প্লট মালিকরা টিনশেড বস্তি স্থাপন করেছে। হাসপাতাল নির্মাণকাজ শুরু হলে বস্তিবাসীদের মধ্যে গুজব ছড়িয়ে পড়ে।

 

এলাকাবাসীর ধারণা এই এলাকায় করোনা রোগীর চিকিৎসার জন্য হাসপাতাল হলে তাদের মধ্যে করোনা ছড়িয়ে পড়বে। শনিবার সকালে দুইশ’ থেকে তিনশ’ বস্তিবাসী মিছিল করে নির্মাণাধীন হাসপাতালের গেটের সামনে জড়ো হয়। খবর পেয়ে সেখানে ছুটে আসেন ঢাকা স্থানীয় ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শফিউল্লাহ শফি। পরে আকিজ গ্রুপের কর্মকর্তারাও ঘটনাস্থলে আসেন। হাসপাতাল হবে না এবং নির্মাণ কাজ বন্ধ থাকবে- এমন আশ্বাস দিলে এলাকাবাসী চলে যায়।

 

এরপর রাতে স্থানীয় এমপি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের নির্দেশে ডিএমপি’র তেজগাও জোনের ডিসি অফিসে ত্রিপক্ষিয় বৈঠক হয়। সেখানে সিদ্ধান্ত হয় এটি একটি মহৎ উদ্যোগ এবং এই হাসপাতালের কারনে সংক্রমন ছড়ানোর কোন ঝুঁকি নেই। তাই অস্থায়ী এই হাসপাতালটি নির্মাণের বিষয়ে সবাই একমত হন।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল