• সোমবার ১৫ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩১ ১৪৩১

  • || ০৭ মুহররম ১৪৪৬

বর্ষা মৌসুমে কাপড় ধোয়ার ঝামেলা নিক ওয়াশিং মেশিন

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৫ জুলাই ২০২৪  

বর্ষাকালে আমাদের অন্যতম দুশ্চিন্তার কারণ হলো বাইরে কাপড় শুকাতে দেয়া! পরিষ্কার কাপড় যেন আবার ভিজে অপরিচ্ছন্ন না হয়ে যায়, এই তাড়াহুড়া থাকে বৃষ্টির পুরো মরসুম জুড়েই। এই সময়ে রাস্তায় জমে থাকা কাদাপানির জন্য কাপড় সাধারণ সময়ের চেয়ে আরও বেশি নোংরা হয়।

সাধারণত, হাতে কাপড় ধোয়া খুবই পরিশ্রম ও সময়সাধ্য একটি বিষয়; এর ওপর আর্দ্রতা বাড়তে থাকায় আধা-শুকনা কাপড়ের অপ্রীতিকর গন্ধ যেন এই সময়ের জন্য খুবই স্বাভাবিক। বর্ষার এই ঋতুতে তাই ওয়াশিং মেশিন হতে পারে সবচেয়ে কাছে যন্ত্রানুষঙ্গ। ওয়াশিং মেশিনে আপনার নোংরা কাপড় যেমন সহজেই পরিস্কার হবে, একইসাথে, ঘরের ভেতরেই কাপড় শুকিয়ে ফেলা যাবে।  

তবে, যদি ওয়াশিং মেশিন সম্পর্কে খুব ভালো ধারণা না থাকে, তাহলে কেনাকাটার সিদ্ধান্ত নেয়া কিছুটা মুশকিল হতে পারে। তাই নিজের ও পরিবারের চাহিদা পূরণে কোন ফিচারগুলো সবচেয়ে ভালো হবে সে সম্পর্কে আগেই কিছুটা জেনে নেয়া প্রয়োজন।

ইদানিং ওয়াশিং মেশিনগুলোতে নানা ধরনের আধুনিক ফিচার যুক্ত করা হচ্ছে। এর মধ্যে ‘ইকোবাবল টেকনোলজি’ ফিচারটি বৃষ্টির সময় কাপড় ধোয়ার ক্ষেত্রে যুগান্তকারী পরিবর্তন নিয়ে এসেছে।

কাপড় ধোয়ার ক্ষেত্রে নানারকম সুবিধা নিয়ে এসেছে ইকোবাবল টেকনোলজি। এই ফিচারের সাহায্যে কম তাপমাত্রায় খুব ভালোভাবে কাপড় পরিষ্কার করা যায়। এতে করে যে কেবল বিদ্যুৎসাশ্রয় হয় তা নয়, কাপড় দ্রুত শুকানোও সম্ভব হয়। এই ফিচারে ডিটারজেন্ট বাতাস ও পানির সাহায্যে বাবলে পরিণত হয়। এই বাবল কাপড়ের ভেতর দিয়ে খুব সহজেই চলাচল করতে সক্ষম। ফলে, এতে কাপড়ের রঙ ও টেক্সচার একদম ঠিক থাকে; আবার ময়লাও খুব ভালোভাবে পরিষ্কার করা সম্ভব হয়। তাই, বাইরে এখন মুষলধারে বৃষ্টি হলেও দুশ্চিন্তার কোনো কারণ নেই! এই ফিচারের কারণে ওয়াশিং মেশিন এখন আপনার কাপড় ধোয়ার প্রয়োজন সর্বোচ্চ যত্নের সাথে পূরণ করতে পারবে।

এই বর্ষায় আপনার সকল প্রয়োজন পূরণ করতে পারবে এমন ওয়াশিং মেশিন খুঁজে থাকলে, স্যামসাংয়ের নতুন টপ লোড ওয়াশিং মেশিন আপনার জন্য যথার্থ হতে পারে। ১০ কেজি (WA10CG4545BDSP) ও ১৩ কেজির (WA13CG5745BVFQ) এই দুইটি ওয়াশিং মেশিনেই ইকোবাবল টেকনোলজি ব্যবহার করা হয়েছে।

বর্তমান বাজারের আধুনিক প্রযুক্তির ওয়াশিং মেশিনে ডিজিটাল ইনভার্টার টেকনোলজি যুক্ত হওয়ার ফলে ব্যবহারকারীরা ৬০ শতাংশ পর্যন্ত বিদ্যুৎসাশ্রয় করতে পারছেন। এক্ষেত্রে নিজেদের সর্বাধুনিক ওয়াশিং মেশিনের ডিজিটাল ইনভার্টার মোটরে দীর্ঘ ২০ বছরের ওয়ারেন্টি দিচ্ছে স্যামসাং। বৃষ্টি-বাদলের এই সময়ে সময়মত কাপড় ধোয়া আর শুকোনো নিয়ে আমাদের অনেকেরই দুশ্চিন্তা থাকে। স্যামসাং ওয়াশিং মেশিনের ‘সুপার স্পিড’ নামের নতুন ফিচার এখন মাত্র ৩১ মিনিটে কাপড় ধোয়ার পুরো প্রক্রিয়াটি শেষ করে, ফলে ঠিকঠাক মত কাপড় শুকোনো নিয়ে আর চিন্তাও থাকে না!  

এই বর্ষায় স্বাচ্ছন্দ্য ও দক্ষতা নিশ্চিত করতে পারবে এমন যথার্থ ওয়াশিং মেশিন বাছাই করুন; আর বাইরে যেমন আবহাওয়াই থাকুক না কেন নিজের কাপড় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখুন। 

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল