• বুধবার ০১ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২১ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

বৃষ্টি এবং যানজটে নাকাল নগরবাসী

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৬ অক্টোবর ২০২৩  

রাজধানীতে সারাদিন থেমে থেমে বৃষ্টি, সন্ধ্যার পর ভারি বর্ষণ। ফলাফল- জলাবদ্ধতা আর তীব্র যানজট। এতে নাকাল নগরবাসী।

বৃষ্টির কারণে অনেকেই জরুরি কাজেও বাসা থেকে বের হতে পারেননি। যারা বের হয়েছেন টানা যানজটে তারা পড়েছেন বিপদে। বৃহস্পতিবার (৫ অক্টোবর) সপ্তাহের শেষ কর্মদিবসে অফিস শেষে বাসায় ফিরতেও অনেকেই পড়তে হয়েছে চরম ভোগান্তিতে।

সরেজমিনে ঢাকার বেশ কয়েকটি এলাকা ঘুরে দেখা যায়, পল্টন, গুলিস্তান, মতিঝিল, মগবাজার, মালিবাগ, বাড্ডা এবং নতুনবাজার এলাকায় সৃষ্টি হয়েছে ভয়াবহ যানজট। দায়িত্বরত ট্রাফিক পুলিশরা বলছেন, বৃষ্টির কারণে যানবাহন নিয়ন্ত্রণ কঠিন হয়ে পড়ছে।

বাংলামোটর থেকে অফিস করে সন্ধ্যায় বের হন সামিরা আক্তার। বৃষ্টি এবং যানজট নিয়ে তিনি বলেন, এক কাওরানবাজার সিগন্যালে এক ঘন্টার মতো বসে আছি। হেঁটে যাবো সেই উপায়ও নেই, বাইরে তুমুল বৃষ্টি।

মেরুল বাড্ডা একটি চায়ের দোকানে দাঁড়িয়ে থাকা কয়েকজন পথচারী বলেন, গাড়ি আধাঘন্টা ধরে একই জায়গায় আছে। এতে না বাসে উঠতে পারছি, না রিকশা নিতে পারছি। হেঁটে যাওয়াও নিরাপদ না।
 
বাড্ডা এলাকার আরেক পথচারী আনোয়ার হোসেন বলেন, এই এলাকার রাস্তা দিয়ে হাঁটাও বিপদজনক। জায়গায় জায়গায় খানাখন্দ। পানিতে ডুবে থাকায় টের পাওয়া যাচ্ছে না। তাই হাঁটার রাস্তা হয়ে উঠেছে অনিরাপদ। আর সেদিন মিরপুরে বৃষ্টিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যেভাবে মানুষ মারা গেল, তাতে বৃষ্টিতে আর বাইরে পা দিতে সাহস হচ্ছে না।

গুলিস্তান এবং বায়তুল মোকাররমের দিকেও একই অবস্থা। লাগাতার বৃষ্টি এবং টানা যানজটে অসহনীয় হয়ে উঠে ঘরে ফেরার যাত্রা। অনেকেই গাড়ি না পেয়ে এবং বৃষ্টিতে হাঁটা অসম্ভব হয়ে পড়ায় রাস্তার পাশের দোকানগুলোতে আশ্রয় নিয়েছেন।
 
আবহাওয়া অধিদফতরের তথ্যমতে, মৌসুমি বায়ুর প্রভাবে দেশে তিনদিন ধরে বৃষ্টি হচ্ছে। গত ২৪ ঘন্টায় রাজধানীতে প্রায় ৫০ মিলিমিটারের মতো বৃষ্টি হয়েছে। তবে আজকের পর থেকে বৃষ্টির প্রকোপ কমে আসবে।

অনেকেই বলছেন এই বৃষ্টির প্রকোপেই তাপমাত্রা কমে শীত পড়তে শুরু করবে। তবে আবহাওয়া অধিদফতর বলছে, রোববারের মধ্যে বৃষ্টি শেষ হওয়ার পর আরেক দফা তাপমাত্রা কিছুটা বাড়বে। মাসের শেষের দিকে এসে তাপমাত্রা কমতে শুরু করবে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল