• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

অল্প বৃষ্টিতেই পানি জমে, ভোগান্তি নিয়ে চলেন মানুষ

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৭ মে ২০২৩  

পানিনিষ্কাশনের কোনো ব্যবস্থা না থাকায় বৃষ্টিতে পানি জমে যায় প্রায় হাঁটু পর্যন্ত। কাদাযুক্ত পানি মাড়িয়ে যাতায়াত করতে হচ্ছে লোকজন ও যানবাহনকে।

জামালপুরের মেলান্দহ উপজেলার হাজরাবাড়ী বাজারের সড়কে অল্প বৃষ্টিতেই পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েন পথচারীসহ যানবাহনের চালকেরা। পানিনিষ্কাশনের কোনো ব্যবস্থা না থাকায় বৃষ্টিতে পানি জমে যায় প্রায় হাঁটু পর্যন্ত। কাদাযুক্ত পানি মাড়িয়ে যাতায়াত করতে হচ্ছে লোকজন ও যানবাহনকে। হাজরাবাড়ী পৌরসভা-মেলান্দহ উপজেলা সড়ক এটি।

স্থানীয় কয়েকজনের সঙ্গে কথা জানা গেছে, সামান্য বৃষ্টি হলেই পাকা সড়কে পানি জমে। সেই পানি দু-এক দিনের মধ্যে নামে না। পানিনিষ্কাশনের কোনো ব্যবস্থা না থাকায় পানি জমে কাদাযুক্ত হয়ে যায়। বর্ষা মৌসুম এলেই এ দুর্ভোগের পড়েন ওই সড়কে চলাচলকারী লোকজন ও যানবাহনের চালকেরা। হাজরাবাড়ী পৌরসভা থেকে মেলান্দহ উপজেলা যাওয়ার একমাত্র সড়ক এটি। প্রতিদিন এ সড়কে শতাধিক যানবাহন চলাচল করে। পানি জমে থাকার কারণে যাত্রী ও চালকদের ভোগান্তি হচ্ছে।

গত সোমবার গিয়ে দেখা যায়, হাজরাবাড়ী বাজার থেকে মেলান্দহ সড়কে কাদাযুক্ত বৃষ্টির পানি জমে রয়েছে। সড়কের দুই পাশে ব্যবসাপ্রতিষ্ঠান। কাদাযুক্ত বৃষ্টির পানি মাড়িয়ে লোকজন ব্যবসাপ্রতিষ্ঠানে চলাচল করছেন। পানির মধ্য দিয়ে যানবাহন চলাচলের সময় পানি ছিটে লোকজনের শরীরে যাচ্ছে। সড়কের দুই পাশে স্থাপনা থাকায় পানিনিষ্কাশনের কোনো ব্যবস্থা নেই। ফলে বৃষ্টি হলেই বাজারের বেশির ভাগ পানি সড়কে জমে থাকে। এ পানি শুকাতে কয়েক দিন সময় লাগে।

গতকাল শুক্রবার বিকেলে খোঁজ নিয়ে জানা গেছে, গত বৃহস্পতিবার বৃষ্টি হওয়ায় এখনো হাজরাবাড়ী বাজারের সড়কে পানি জমে আছে।

ব্যাটারিচালিত ইজিবাইকের চালক মোহাম্মদ নাজমুল হাসান বলেন, হাজরাবাড়ী বাজার থেকে মেলান্দহ যাওয়ার সড়কে শুধু এ জায়গায় সমস্যা। একটু বৃষ্টি হলেই এ জায়গায় হাঁটু পর্যন্ত পানি জমে থাকে। এক দিনের মধ্যে পানি আর কাদায় একাকার হয়ে যায়। পানি জমে থাকায় এ জায়গায় সড়কটি বারবার খানাখন্দ হয়। পানি জমে থাকার কারণে এ জায়গায় ভোগান্তিতে পড়তে হয়। এ জায়গার পানি নেমে যাওয়ার ব্যবস্থা করে দিলেই আর পানি জমত না।

বাজারের ব্যবসায়ী মো. ওয়াদুদ মিয়া বলেন, ‘বাজারের সব পানি এসে এ জায়গায় জমা হয়। পানি বের হওয়ার কোনো পথ নেই। সড়কের দুই পাশে উঁচু দোকানপাট। দুই পাশ থেকে মাটি জমে কাদার সৃষ্টি হয়েছে। পানি জমে থাকায় ক্রেতাও আসতে চান না। এ জায়গায় যদি পানি জমে না থাকত, তাহলে আমাদের ব্যবসাও ভালো হতো।’

জামালপুরের হাজরাবাড়ী পৌরসভা মেয়র মো. শামছুজ্জামান বলেন, বাজারের ওই সড়ক থেকে দ্রুত পানি নেমে যাওয়ার ব্যবস্থা করা হবে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল