• সোমবার ০৪ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২০ ১৪৩০

  • || ২২ শা'বান ১৪৪৫

আজকের টাঙ্গাইল

পঞ্চমবারের মতো বিজয়ী কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৮ জানুয়ারি ২০২৪  

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-১ (ধনবাড়ী- মধুপুর) সংসদীয় আসন থেকে টানা পঞ্চমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক।

রোববার (৭ জানুয়ারি) জেলা রিটার্নিং অফিসারের দেয়া বেসরকারি ফলাফল অনুযায়ী, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে আব্দুর রাজ্জাক ১ লাখ ৭৪ হাজার ১২২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।
 
রোববার (৭ জানুয়ারি) সকাল ১০ টায় টাঙ্গাইলের ধনবাড়ীতে তার নিজ গ্রাম মুশুদ্দি খন্দকার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে গিয়ে লাইনে দাঁড়িয়ে ভোট দেন তিনি। এ সময় ভোটারদের সঙ্গে কুশল বিনিময় করেন কৃষিমন্ত্রী।
 
এ সময় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে কৃষিমন্ত্রী বলেন, ‘আওয়ামী লীগ সরকার টানা ১৫ বছর ধরে ক্ষমতায় রয়েছে। আজকে ভোটের মাধ্যমে জনগণের রায়ে আবারও আওয়ামী লীগ সরকার গঠন করবে।’
 
কৃষিমন্ত্রী বলেন, শান্তিপূর্ণভাবে কেন্দ্রে ভোট দিচ্ছেন ভোটাররা। এছাড়া নির্বাচনী পরিবেশ শান্তিপূর্ণ রাখতে পুলিশ ও আনসার সদস্যরা কঠোর অবস্থানে রয়েছেন।

রাজ্জাকের নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী খন্দকার আনোয়ারুল হক ট্রাক প্রতীকে মাত্র ৪ হাজার ১৭৮ ভোট পেয়েছেন।
 
আব্দুর রাজ্জাক এ আসন থেকে পঞ্চমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেন। 
বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তার পদ ছেড়ে রাজনীতিতে আসেন তিনি।
 
২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-১ আসন থেকে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০০৮ সালের নির্বাচনে বিজয়ী হওয়ার পর খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রীর দায়িত্ব পান। ২০১৪ সালে ও ২০১৮ সালেও দলীয় মনোনয়ন পেয়ে বিজয়ী হন। ২০১৮ সালে বিজয়ী হওয়ার পর কৃষিমন্ত্রীর দায়িত্ব পান।
 
টাঙ্গাইল-১ আসনে মোট ১ লাখ ৮৬ হাজার ৫৩৪ ভোট গৃহীত হয়েছে। যা মোট ভোটের ৪৫ দশমিক ২৪ শতাংশ।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল