• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

শিশু মুন্নাকে বাঁচাতে প্রয়োজন ছয় লাখ টাকা, দুশ্চিন্তায় পরিবার

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২০ জুন ২০২৩  

বাকপ্রতিবন্ধির ছেলে শিশু জুবায়েল হোসেন মুনা। এক বছর আগে হঠাৎ অসুস্থ হয়ে পড়ে সে। চিকিৎসা করানোর সময় পরীক্ষা নিরীক্ষার মাধ্যমে জানা যায় তার হৃদপিন্ডে দুটি ছিদ্র রয়েছে।
এছাড়াও ভাল্ব ও বুকের রগে সমস্যা ধরা পড়ে। তাকে চিকিৎসা করাতে প্রয়োজন ছয় লাখ টাকা। এতো টাকা তার দিন মজুর বাবার পক্ষে দেয়া সম্ভব নয়। তাই মুনার চিকিৎসা নিয়ে দুশ্চিন্তায় পরিবারের সদস্যরা। সমাজের বিত্তশালী ও সামর্থবানদের সহযোগিতা চান মুন্নার পরিবার।
জুবায়ের হোসেন মুন্না (৫) টাঙ্গাইলের কালিহাতী উপজেলার সহদেবপুর ইউনিয়নের চক বানিয়াফৈর গ্রামের মোজাম্মেল হোসেনের বড় ছেলে।
পারিবারিক সূত্রে জানা যায়, মুন্নার বাবা বাকপ্রতিবন্ধি মোজ্জাম্মেল হোসেন রাজমিস্ত্রির সহকারি হিসেবে কাজ করেন। তার যা আয় হয় তা দিয়ে তাদের সংসার কোন রকম চলে যায়। জন্মের পর চার বছর স্বাভাবিক জীবন যাপন করছিলো মুন্না। এক বছর আগে মুন্না হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। প্রথমে টাঙ্গাইল ও এর ঢাকায় চিকিৎসা করানো হয়।
বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার পর ডাক্তার জানায়, মুন্নার হৃদপিন্ডে দুটি ছিদ্র রয়েছে। এছাড়াও ভাল্বের রগে মাংস বৃদ্ধি পেয়েছে। বুকের রগ গুলোতে সমস্যা দেখা দেয়। পরে তাকে সোহরাওয়ার্দী হাসপাতালে পরীক্ষা করে নিশ্চিত হয় তার পরিবার। হার্ড ফাউন্ডেশনে মুন্নাকে অপারেশন করতে সব মিলিয়ে ছয় লাখ টাকা খরচ হবে। এতো টাকা তার পরিবারের পক্ষে দেয়া সম্ভব নয়। তাই সকলের সহযোগিতা কামনা করেছেন তার মা জ্যোৎন্সা বেগম।
জ্যোৎন্সা বেগম বলেন, দুই ছেলের মুখের দিকে তাকিয়ে সংসার করছি। বর্তমানে আমার ছেলের বড় সমস্যা দেখা দিয়েছে। এতো টাকা আমাদের নাই। ছেলেকে বাঁচাতে সকলের সহযোগিতা চাই।
মুন্নার কাকা সাদেক আলী বলেন, আমার ভাই কথা বলতে পারে না। এতো টাকা মুন্নার পরিবার থেকে দেয়া সম্ভব নয়। তাই সমাজের সামর্থ ও বিত্তশালীদের এগিয়ে আসার আহŸান জানাই।
স্থানীয় ইউপি সদস্য আলতাব হোসেন জানান, বিষয়টি তার জানা নেই। খোঁজ নিয়ে সহযোগিতা করার আশ্বাস দেন তিনি।
জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. শাহআলম বলেন, তাকে সমাজ সেবার পক্ষ থেকে আর্থিক সহযোগিতা করা হবে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল