• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৈকালিক স্বাস্থ্যসেবা

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৯ জুন ২০২৩  

নির্ধারিত ফি’র মাধ্যমে ৫০ শয্যা বিশিষ্ট টাঙ্গাইলের কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ‘বৈকালিক স্বস্থ্যসেবা’ দ্বিতীয় পর্যায় এর উদ্বোধন করা হয়েছে।
 

রোববার (১৮ জুন) দুপুর ১২ টায় এ বৈকালিক স্বাস্থ্যসেবার উদ্বোধন করেন, টাঙ্গাইল-৪ কালিহাতী আসনের সংসদ সদস্য মোহাম্মদ হাছান ইমাম খান সোহেল হাজারী। এর আগে তিনি স্বাস্থ্য কমপ্লেক্সে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করেন।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আনছার আলী বি.কম, ভাইস চেয়ারম্যান আখতারুজ্জামান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সাহেদুর রহমান, আবাসিক মেডিকেল অফিসার ডা. নিটোল বণিক, উপজেলা আওয়ামীলীগের সাবেক কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আতোয়ার রহমান সিদ্দিকী স্বপন, সাবেক সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক শরীফ আহমেদ রাজুসহ স্বাস্থ কমপ্লেক্সের ডাক্তার, নার্স ও আওয়ামীলীগের অন্যান্য নেতৃবৃন্দ।
 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সাহেদুর রহমান জানান, সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ব্যাতীত সপ্তাহে ৬ দিন বিকেল ৩ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত বিশেষজ্ঞ চিকিৎসক ও হাসপাতালের মেডিক্যাল অফিসারগন পর্যায়ক্রমে হাসপাতালের বৈকালিক চেম্বারে রোগীদের চিকিৎসা সেবার দায়িত্ব পালন করবেন। সরকারি নির্দেশনা অনুযায়ী বিশেষজ্ঞ চিকিৎসকের ফি ২’শ টাকা সার্ভিস চার্জসহ মোট ৩০০ টাকা এবং এমবিবিএস চিকিৎসকের ফি ১‘শ ৫০ টাকা সার্ভিস চার্জসহ মোট ২০০ টাকা ধার্য্য করা হয়েছে।
 

এছাড়াও বৈকালিক চেম্বারে স্বল্পমূল্যে ডিজিটাল এক্স-রে ও বিভিন্ন প্যাথলোজিকাল পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে এবং জনবল  সাপেক্ষে পরবর্তীতে আলট্রাসনোগ্রাম চালু করা হবে বলেও তিনি জানান। এছাড়াও চাহিদা সাপেক্ষে মেজর ও মাইনর সার্জারিও সম্পন্ন করা হবে।
তিনি আরও জানান, মানুষের আর্থিক খরচ কমাতে এবং মানসম্পন্ন স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে এ স্বাস্থ্যসেবা চালু হয়েছে। বিশেষ করে এ সেবায় দীর্ঘমেয়াদি সুবিধা পাবেন জনসাধারণ। মানুষ সরকারি হাসপাতাল মুখী হবে। এতে চিকিৎসকরা নির্দিষ্ট সময় পর ফি নিয়ে রোগী দেখতে পারবেন। এতে সেবা নিতে আসা সাধারণ মানুষের অনেক উপকার হবে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল