• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল

টাঙ্গাইল জেলা যুবলীগের সম্মেলন, আলোচনায় সভাপতি প্রার্থী বিপ্লব

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২০ মে ২০২৩  

আগামী ২৭ মে শনিবার টাঙ্গাইল জেলা যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনকে কেন্দ্র করে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক ও টাঙ্গাইল শহরে ব্যানার ফেস্টুন ও তোরণ করা হয়েছে।
প্রার্থীরা কাঙ্খিত পদ পেতে নিজেদের অবস্থান তুলে নেতা কর্মী ও জনসাধারণের মাঝে তুলে ধরছেন। বিশেষ করে সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীরা জোরে সোরে মাঠে নেমেছেন। এদের মধ্যে আলোচনায় রয়েছে সভাপতি প্রার্থী সদর উপজেলা যুবলীগের সভাপতি আবু সাইম তালুকদার বিপ্লব।
আবু সাইম তালুকদার বিপ্লব টাঙ্গাইল সদর উপজেলার সাবেক ছাত্রলীগের সহ-সভাপতি, সদর উপজেলার আওয়ামী যুবলীগের সাবেক সিনিয়র যুগ্ম-আহ্বায়ক, সদর উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি দীর্ঘদিন যাবৎ আওয়ামী রাজনীতির সাথে জড়িত।
আবু সাইম তালুকদার বিপ্লব ২০০৩ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত টাঙ্গাইল সদর উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি, সদর উপজেলার আওয়ামী যুবলীগের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক হিসেবে ২০০৮, সদর উপজেলা আওয়ামী যুবলীগের সিনিয়র সহ-সভাপতি হিসেবে ২০০৯ সাল থেকে ২০১৬ সাল, যুগ্ম-আহ্বায়ক হিসেবে ২০১৭ সাল এবং আবু সাইম তালুকদার বিপ্লব ২০১৮ সাল থেকে টাঙ্গাইল সদর উপজেলার আওয়ামী যুবলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন কছেন।
সদর উপজেলার আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম রাজিব বলেন, সদর উপজেলার আওয়ামী লীগের সভাপতি ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ফারুক হোসেন মানিক এবং বর্তমান টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সাধারন সম্পাদক এম এ রৌফ এর নেতৃত্বে বিএনপি-জামায়াত জোট সরকারের ২০০১ সাল থেকে ২০০৬ সাল বিরুদ্ধে আন্দোলন করতে গিয়ে পুলিশি নির্যাতন ও হয়রানির শিকার হয়েছেন আবু সাইম তালুকদার বিপ্লব। আমার মতে যার রাজনৈতিক ব্যাক গ্রাউন্ড ভালো তাকেই দলের কান্ডারি (সভাপতি) হিসেবে দায়িত্ব দেয়া হোক।
আবু সাইম তালুকদার বিপ্লব বলেন, আমার পরিবারের সবাই আওয়ামী লীগের সাথে জড়িত। আমি দীর্ঘদিন যাবৎ আওয়ামী রাজনীতি করে যাচ্ছি। সভাপতি পদে ৫ থেকে ৮ জন প্রার্থী এবং সাধারণ সম্পাদক পদে ১০ থেকে ১২ জন প্রার্থী লড়ছে। ইতিপূর্বে দুর্দিনে আমি দলের আন্দোলন সংগ্রামে অংশ নিয়েছে। করোনা থেকে শুরু করে বন্যার সময় মানুষের পাশে দাঁড়িয়েছি। দল ও জনগনের স্বার্থে পুলিশি নির্যাতন এবং হয়রানির শিকার হয়েছি।
তিনি আরও বলেন, আমি চাই কেন্দ্রীয় ও জেলার নেতা-কর্মীরা যাকে যোগ্যতা সম্পর্ণ ব্যক্তি মনে করবেন তাকেই নির্বাচিত করবেন। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার হাতকে শক্তি-শালী করার লক্ষে আমি যুবলীগের সভাপতি প্রার্থী হয়েছি। সংগঠন যদি আমাকে সভাপতির দায়িত্ব দেয় তা হলে আমি প্রধানমন্ত্রী ও সভানেত্রী শেখ হাসিনা এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিল এর নির্দেশ আমি পালন করে যাবো।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল