• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

সখিপুরে “অতনু উদ্ভা” কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২ মে ২০২৩  

টাঙ্গাইলের সখিপুর উপজেলা পাবলিক লাইব্রেরি মিলনায়তনে কবি মোসলিমা খাতুনের “অতনু উদ্ভাস” কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। সোমবার (১লা মে)বিকেলে পাবলিক লাইব্রেরি মিলনায়তনে সকল অতিথিদের উপস্থিতিতে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে জয় হোক কবিতার জয় হোক মানবতার এই স্লোগানকে সামনে নিয়ে বইটির মোড়ক উন্মোচন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য উপস্থাপন করেন সখিপুর উপজেলা নির্বাহী অফিসার প্রকৌশলী ফারজানা আলম।এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিশিষ্ট চর্যাপদ গবেষক প্রিন্সিপাল আলীম মাহমুদ, অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন প্রেসক্লাবের সাবেক সভাপতি শাকিল আনোয়ার ।

এসময় আরো উপস্থিত ছিলেন,সরকারি মুজিব কলেজের বাংলা প্রভাষক অধ্যাপক দেলোয়ার শিকদার, সরকারি পি এম পাইলট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কে বি এম খলিলুর রহমান, সেলিম মাহমুদ অনুষ্ঠান প্রযোজক যমুনা টেলিভিশনের সাংবাদিকসহ অনেক কবি সাহিত্যেকদের উপস্থিতিতে অনুষ্ঠানটি প্রাণবন্ত হয়ে ওঠে। মোড়ক উন্মোচন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার কবি মোসলিমা খাতুনের কাব্যগ্রন্থ অতনু উদ্ভাস লেখনীর মাধ্যমে জীবন দর্শনের মূল সত্ত্বাকে তুলে ধরার চেষ্টা করেন। এমন বাস্তবধর্মী চেতনাকে উজ্জীবিত করতে কবি তার মূল প্রয়াস তুলে ধরেছেন। লালমাটির সখিপুরে এমন কৃতিত্ব অধিকারী মহীয়সী সত্যি প্রশংসার দাবি রাখে। তিনি আরও বলেন, কবি মোসলিমা খাতুনের ভবিষ্যৎ সুখ আরও সমৃদ্ধ হোক।


এবিষয়ে কবির অর্ধাঙ্গীনি চর্যাপদ গবেষক আলীম মাহমুদ বলেন, আমি কবি মোসলিমা খাতুনের কাব্যগ্রন্থ অতনু উদ্ভাস কবিতার প্রতিটি পদ অত্যন্ত অর্থবহ ও শৃঙ্খল রয়েছে। আমার অর্ধাঙ্গীনির সকল কাজে সর্বাত্মক সহযোগিতা করে যাবো। প্রতিবেদকের সাথে কথা হলে কবি মোসলিমা খাতুন জানান, সুন্দর -সাবলীল ভাষায় রচয়িত করার চেষ্টা করেছি। জানি না কতটা পেরেছি। পাঠক আমার কাব্যগ্রন্থ সাদরে গ্রহণ করলেই আমার কর্মের স্বার্থকতা নিশ্চিত হবে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল