• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

টাঙ্গাইলে ছেলের নির্যাতনে ১০ দিন যাবত বাড়ি ছাড়া বৃদ্ধা

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৬ এপ্রিল ২০২৩  

টাঙ্গাইলের বাসাইলে ছেলের অত্যাচারে জমিরন বেগম (৭৫) নামের এক বৃদ্ধা ১০ দিন যাবত বাড়ি ছাড়া। তার অভিযোগ, তার বাড়িসহ জমি তার ছেলের নামে রেজিষ্ট্রি করে না দেয়ায় ছেলে নজরুল ইসলাম তাকে শারীরিক ও মানসিক নির্যাতন করে। এ ঘটনায় স্থানীয় জন প্রতিনিধি ও প্রশাসনের কাছে তিনি সহযোগিতা কামনা করেছেন।
জমিরন বেগম বাসাইল উপজেলার ফুলকী ইউনিয়নের একডালা গ্রামের আব্দুল খালেকের স্ত্রী। স্বামীর বাড়িতে ফেরাসহ ছেলের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে ওই বৃদ্ধা। তিনি বর্তমানে তার মেয়ের বাড়ি টাঙ্গাইল শহরের এনায়েতপুর এলাকায় বসবাস করছেন।
জমিরন বেগম জানান, জমি নিয়ে তার ছেলে নজরুল ইসলামের সাথে বিরোধ চলছে। সেই সূত্র ধরে গত ২৮ মার্চ মঙ্গলবার তাকে নজরুল ইসলাম মারধর করে। তার আত্মচিৎকারে আশে পাশের লোকজন এগিয়ে আসে। পরে স্থানীয়দের সহযোগিতায় তিনি টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসা নেন। এই সুযোগে তার ঘরে তালা দেয় নজরুল ইসলাম। বিষয়টি স্থানীয় জন প্রতিনিধিদের অবগত করেন। ইউপি সদস্যরা তার বাড়িতে গেলে নজরুল ইসলাম তাদের সাথে অসৌজন্যমূলক আচরণ করেন। এ বিষয়ে লিগ্যাই এইড ও জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দেয়া হয়েছে বলেও জানিয়েছেন জমিরন বেগম।
জমিরন বেগমের মেয়ে লাভলী বেগম বলেন, জমি লিখে না দেয়ায় আমার ভাই নজরুল মাকে বেপক মারধর করেছে। এছাড়াও মানসিকভাবেও নির্যাতন করে। এ বিষয়ে আমার বড় ভাই কিছুই বলেন না। ছেলেরা যে মায়ের সাথে এমন আচরণ করতে পারে আমার ভাইদের না দেখলে আমি বিশ্বাস করতে পারতাম না। মা বর্তমানে নিরাপত্তাহীনতায় রয়েছে। আমি প্রতিবাদ করলে নজরুল ইসলাম আমাকেও মারধর করে। আমি ভাইদের বিচার চাই।
জমিরন বেগম বলেন, আমি কয়েক বার নজরুলকে বিদেশ পাঠিয়েছি। তারপরও নজরুল আমার সাথে জমি নিয়ে বিরোধ সৃষ্টি করছে। তাকে জমি লিখে না দেয়ায় আমাকে বেদরক মারধর করেছে। আমার শরীরের বিভিন্ন জায়গায় এখনও জখম হয়ে রয়েছে। এছাড়া আমার মেয়েদেরও মারধর করেছে নজরুল। আমার স্বামীর ঘরে শান্তিতে বসবাস করতে চাই। এছাড়াও নজরুলের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।
স্থানীয় ইউপি সদস্য মর্জিনা বেগম বলেন, বিষয়টি জানার পর আমরা দুই ইউপি সদস্য জমিরনের বাড়িতে গিয়েছিলাম। এ বিষয়ে কথা বলতে চাইলে নজরুল ইসলাম খারাপ আচরণ করেন। এছাড়াও জমিরনের ঘরে তালা দিয়েছেন। জমিরন বাড়িতে গেলে যে কোন সময় দুর্ঘটনা ঘটতে পারে। আমরা এর সুষ্ঠ বিচার দাবি করছি।
এ বিষয়ে নজরুল ইসলামের স্ত্রী মরিয়ম বেগম বলেন, আমার স্বামী রাগ করে ঘরে তালা দিছে। তবে আমার শ্বাশুড়ী যে কোন সময় তার ঘরে উঠতে পারেন।
বাসাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, এ বিষয়ে কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত প্রদক্ষেপ গ্রহণ করা হবে।
বাসাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া আক্তার বলেন, বিষয়টি আমার জানা নেই। এখন স্থানীয় চেয়ারম্যানকে খোঁজ নিয়ে আমাকে জানাতে বলছি।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল