• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

ঘাটাইলে ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসা নিলেন সহস্রাধিক মানুষ

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১১ মার্চ ২০২৩  

ঘাটাইল মেডিকেল ক্যাম্পে বিনা পয়সায় চিকিৎসা পেলেন সহস্রাধিক মানুষ। শনিবার (১১ মার্চ) দিনব্যাপি টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার দেউপাড়া ইউনিয়নের ভাবনদত্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় ও গণ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়।
এতে প্রধান অতিথি ছিলেন- টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের আওয়ামীলীগের এমপি মনোনয়ন প্রত্যাশী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও পেশাজীবী সমন্বয় পরিষদের মহা-সচিব বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডাঃ কামরুল হাসান খান।
ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন- ভাবনদত্ত গণ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মোতালেব আকন্দ, টাঙ্গাইল ২৫০ শষ্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের সাবেক উপ-পরিচালক ও জেনারেল প্র্যাক্টিশনার শিশু আর মেডিসিন বিভাগের চিকিৎসক ডাঃ মো. সদর উদ্দিন, ভাবনদত্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারি শিক্ষক তাহেরুজ্জামান খান তারা, ইঞ্জিনিয়ার ফারুক হোসেন, স্বাধীনতা চিকিৎসক পরিষদ টাঙ্গাইল জেলা শাখার দপ্তর সম্পাদক ডাঃ সাইফুল ইসলাম, বিন্দুবাসিনী সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক আ.ন.ম বজলুর রহমান বাহাদুর, স্থানীয় মুরুব্বী হাজী আব্দুল গফুর প্রমুখ।
আয়োজিত ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসা প্রদান করেন-টাঙ্গাইল ২৫০ শষ্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের সাবেক উপ-পরিচালক ও জেনারেল প্র্যাক্টিশনার শিশু ও মেডিসিন বিভাগের ডাঃ মো. সদর উদ্দিন, মেডিসিন বিশেষজ্ঞ মো. সাইফুল ইসলাম, ডাঃ সুব্রত কুমার পাল, মেডিকেল অফিসার ডাঃ নূর-ই-আলম তাহ্মিদ, অর্থোপেডিক বিশেষজ্ঞ ডাঃ আরিফুল ইসলাম, সার্জারী বিশেষজ্ঞ ডাঃ কামরুল ইসলাম কাজল, নাক-কান-গলা বিশেষজ্ঞ ডাঃ নজরুল ইসলাম ও ডাঃ শরিফুল ইসলাম।
আয়োজিত ক্যাম্পে সন্ধানী চক্ষু হাসপাতালে চক্ষু বিশেষজ্ঞ চিকিৎসকগণ চক্ষু সেবা দেয়ার পাশাপাশি বহিঃবিভাগে ফ্রি ডায়াবেটিক পরীক্ষা করে বিশেষজ্ঞ চিকিৎসকগণ পরামর্শ প্রদান করেন।
এ বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ^বিদ্যালয়ের সাবেক উপাচার্য ও পেশাজীবী সমন্বয় পরিষদের মহা-সচিব বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডাঃ কামরুল হাসান খান জানান, উপজেলাবাসির দৌঁড় গোড়ায় চিকিৎসা সেবা পৌছে দিতে এই ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে। আজ থেকে উপজেলায় ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে চিকিৎসা সেবা কার্যক্রম শুরু করা হলো। ধারাবাহিকভাবে প্রতিটি ইউনিয়নে এ কার্যক্রম চালানো হবে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল