• বুধবার   ৩০ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৯

  • || ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:

নাগরপুরে আ’লীগের উদ্যোগে ঐতিহাসিক জেল হত্যা দিবস পালিত

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৩ নভেম্বর ২০২২  

জেল হত্যা দিবস- বাংলাদেশের ইতিহাসে বেদনাবিধূর ও কলঙ্কময় একটি দিন। মানবতাবোধের চরম নির্মমতা ও নিষ্ঠুরতার সাক্ষী হচ্ছে ৩ নভেম্বর জেল হত্যা দিবস। দেশের আপামর জনতা যাদের নেতৃত্বে ও নির্দেশে এ দেশের স্বাধীনতা সংগ্রামকে এগিয়ে নিয়ে মাত্র নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধে দেশকে স্বাধীন করেছিল, যারা মুক্তিযুদ্ধকালে মুজিবনগর সরকারের বিভিন্ন রাষ্ট্রীয় দায়িত্ব পালন করে, এ দেশের জনগণকে একত্রিত করে ও দেশের স্বাধীনতা সংগ্রামকে বেগবান করে বিজয়ের পতাকা উঁচিয়ে ধরেছেন, সেই জাতীয় চার নেতাকে চরম নির্মমতার স্বাক্ষর রেখে ৩ নভেম্বর কারাগারের ভেতরে রাতের অন্ধকারে হত্যা করা হয়।

তাই এই দিনটিকে যথাযথ মর্যাদায় পালনের উদ্দেশ্যে নাগরপুর উপজেলা আ’লীগ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

এর ধারাবাহিকতা দলীয় কার্যালয়ের সামনে সকাল ৭ টায় জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা, দলীয় পতাকা ও শোক পতাকা উত্তোলন করা হয়। পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্প স্তবক অর্পণ করা হয়।

এরপর সকাল ১১ ঘটিকার সময় নাগরপুর উপজেলা আ’লীগ দলীয় কার্যালয়ে উপজেলা আ’লীগের সহ-সভাপতি মো: মতিয়ার রহমান মতির সভাপতিত্বে নাগরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: কুদরত আলীর সঞ্চালনায় এক সংক্ষিপ্ত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাগরপুর উপজেলা আ’লীগের যুগ্ন সাধারন সম্পাদক নাজমুল হক তপন, যুব ও ক্রীড়া সম্পাদক সাবেক ভিপি জহুরুল আমিন, মহিলা বিষয়ক সম্পাদিকা রওশন আরা মাসুদা সহ উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, ইউনিয়ন আওয়ামী লীগ এর নেতৃবৃন্দ, ছাত্রলীগ, যুবলীগ স্বেচ্ছাসেবকলীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের আত্মার শান্তি ও জাতীয় চার নেতার আত্মার শান্তি কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল