• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

ঘাটাইলে ৬ জুন ঘাটাইল উপজেলা আ’লীগের সম্মেলন

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২ জুন ২০২২  

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় দীর্ঘ ২০ বছর পর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে।

সম্মেলন ঘিরে ইতোমধ্যেই নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে। কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশে আগামী ৬ জুন (সোমবার) এ সম্মেলন অুনষ্ঠিত হবে।
 
সম্মেলনকে ঘিরে উপজেলা আওয়ামী লীগের তৃনমুল নেতাকর্মীদের মাঝে দেখা দিয়েছে ব্যপক উৎসাহ উদ্দীপনা। এতে প্রধান অতিথি হিসেব থাকছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কৃষি মন্ত্রী ডঃ আব্দুর রাজ্জাক। বিশেষ অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়াসহ জেলা নেতৃবৃন্দ ও স্থানীয় সংসদ সদস্য উপস্থিত থাকবেন।
 
সম্মেলনকে ঘিরে উপজেলার রাজনীতিতে ব্যাপক প্রাণচাঞ্চল্য দেখা দিয়েছে। পৌর শহরের গুরুত্বপুর্ন স্থানে ব্যানার, পোষ্টার, ফেস্টুন ও তোরণ নির্মাণ করা হচ্ছে। সব মিলিয়ে দলীয় নবীণ-প্রবীণ নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা গেছে। চারিদিকে সাঁজসাঁজ ভাব। বিভিন্ন হোটেল, রেস্তোরা চায়ের কাপে চুমুক দিয়ে তাদের মতামত প্রকাশ করছে।
 
কে হবেন এই ৫ লক্ষ অধিবাসির গুরুত্বপুর্ন উপজেলার বৃহৎ প্রাচীন রাজনৈতিক সংগঠন আওয়ামী লীগের উপজেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক। সভাপতি নিয়ে তেমন আলোচনা না থাকলেও প্রতিযোগিতা চলছে সাধারণ সম্পাদক পদ নিয়ে।
 
দলীয় সূত্রে জানা যায় ২০০২ সালে ২৩ জুন ৭১ সদস্য বিশিষ্ঠ ঘাটাইল উপজেলা আওয়ামী লীগের তিন বছরের নামে কমিটি গঠিত হয়। এর পরে আর কোন সম্মেলন হয়নি। সে সময় মোঃ আজমল হোসেন সভাপতি এবং বর্তমান উপজেলা চেয়ারম্যান শহিদুল লেবুকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষনা করা হয়। সভাপতি, সহ সভাপতিসহ দলের আরো অনেক নেতা ইতোমধ্যে ইন্তেকাল করেছেন।

বর্তমানে উপজেলা আওয়ামী লীগের আহবায়ক ও উপজেলা চেয়ারম্যান, জিবিজি কলেজের সাবেক ভিপি শহিদুল ইসলাম লেবু সভাপতি প্রার্থী থাকলেও তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী কাউকে তেমন আলোচনায় পাওয়া যাচ্ছে না। তবে সভাপতি নিয়ে আলোচনা না থাকলেও নেতাকর্মীদের মুখে মুখে এখন একটি আলোচনা কে হবে উপজেলা আওয়ামী লীগের গুরুত্বপুর্ন পদ সাধারণ সম্পাদক।

দলীয় সুত্রে জানা গেছে, বর্তমানে সাধারণ সম্পাদক পদপ্রার্থী হিসেবে আলোচনায় আছেন জামুরিয়া ইউপি চেয়ারম্যান সাবেক ছাত্রনেতা শহিদুল ইসলাম খান হেষ্টিং, উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান কাজী আরজু, সংগ্রামপুর ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম মিয়া, সাগরদিঘী ইউপি চেয়ারম্যান হেকমত শিকদার, যুবলীগ নেতা সুমন খান বাবু, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মুহাম্মদ আরিফ হোসেন, মোতালেব হোসেন প্রমুখ।

জামুরিয়া ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম হেষ্টিং জানান, আমাদের মাঝে কোন বিভেদ নেই। আমরা সম্মেলনকে সফল করার জন্য কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে যাচ্ছি।

উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম লেবু জানান, অনেক দিন পর সম্মেলন হওয়াতে তৃনমুল নেতা কর্মীদের মাঝে প্রান চাঞ্চল্য ফিরে এসেছে। সভাপতি কে হচ্ছেন জিজ্ঞাসা করা হলে তিনি জানান, দল যাকে দিবে সেটা মেনে নিতে আমরা প্রস্তুত।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল