• বুধবার   ১৮ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪২৯

  • || ১৭ শাওয়াল ১৪৪৩

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
টাইমবাজারে অভিজাত প্রসাধনী সামগ্রী নিয়ে আমানিয়া স্টোর`র উদ্ধোধন মানুষের মুখে হাসি ফোটাতে দেশে ফিরেছিলাম: প্রধানমন্ত্রী একমাত্র শেখ হাসিনাই বাংলাদেশের জন্য অপরিহার্য: শেখ পরশ প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতীয় চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষের সাক্ষাৎ এসডিজি অর্জনে সম্মিলিত চেষ্টা ও উদ্ভাবনী ভাবনায় গুরুত্বারোপ আরও এক শ’ কারিগরি স্কুল ও কলেজ হচ্ছে ‘বাংলাদেশের পরিস্থিতি শ্রীলঙ্কার মতো হওয়ার সুযোগ নেই’ গম রপ্তানিতে ভারতের নিষেধাজ্ঞা বাংলাদেশের জন্য নয় পুরস্কার পাবেন মাঠ পর্যায়ে ভূমির সেরা কর্মকর্তা-কর্মচারীরা বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে আয় ৩০০ কোটি ছাড়িয়েছে: বিএসসিএল

গোপালপুরে ১০ বছর ধরে বিনা পয়সায় চক্ষু চিকিৎসা সেবা প্রদান

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৬ মার্চ ২০২২  

১০ বছর ধরে বিনা পয়সায় সুবিধাবঞ্চিত ও অসহায়-দরিদ্র মানুষদের চক্ষু চিকিৎসা সেবা প্রদান করে আসছে টাঙ্গাইলের গোপালপুরে ‘রোটারি ক্লাব অব বারিধারা সানরাইজ’ নামে একটি সামাজিক সেবামূলক সংগঠন।

এরই ধারাবাহিকতায় শুক্রবার (২৫ মার্চ) দিনব্যাপী উপজেলার খন্দকার ফজলুল হক ডিগ্রি কলেজ মাঠে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদানের আয়োজন করেন সংগঠনটি।

যাদের অপারেশন করা প্রয়োজন তাদের সমস্যাটি শনাক্ত করে ঢাকায় বসুন্ধরা আই হসপিটালে বিনামূল্যে অপারেশন করানো, রোগীদের যাতায়াত ও থাকা-খাওয়া ঔষধসহ যাবতীয় খচর বহন করে সংগঠন।

বিনা পয়সায় চিকিৎসা সেবা পেয়ে স্থানীয় জমিলা বেগম ও আবু বকর সিদ্দিক বলেন, তারা প্রতিবছরই টাকা ছাড়া অসংখ্য মানুষকে ভাল চিকিৎসা দেন। চোখে সমস্যা হচ্ছে। তাই এবার আমরা চিকিৎসা নিতে এসেছি।
 
সংগঠনটির সভাপতি ও খন্দকার ফজলুল হক ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা খন্দকার আজিজুল হক বলেন, ২০১৮ সাল পর্যন্ত ব্যক্তি উদ্যােগে বিগত ১০ বছর ধরে গ্রামের অসহায় মানুষদেরকে বিনামূল্যে চক্ষু সেবা দেওয়া হচ্ছে। কার্যক্রম চলমান থাকবে।
 
চক্ষু চিকিৎসা সেবা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রোটারি ক্লাব অব বারিধারা সানরাইজের সাবেক সভাপতি রোটারিয়ান ফশিউর রহমান, প্রকল্প পরিচালক ড. জাফরুল ইসলাম, কোষাধ্যক্ষ ও প্রিন্সিপাল নাজিম উদ্দিন ও সদস্য অধ্যক্ষ ফরিদ আহমেদ প্রমুখ।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল