• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

মির্জাপুর কুমুদিনী হাসপাতালে সেইফ প্রকল্পের উদ্বোধন

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২২  


টাঙ্গাইলের মির্জাপুরে নার্সিং ও সেবাদানকারীদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে সেইফ (স্কীল ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট) প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। অর্থমন্ত্রণালয়, কুমুদিনী হাসপাতাল ও এশিয়ান উন্নয়ন ব্যাংকের যৌথ সহযোগিতায় কুমুদিনী হাসপাতালে এই প্রকল্পটি চালু করা হয়। শনিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আব্দুর রউফ তালুকদার প্রকল্পের উদ্বোধন করেন।


এ উপলক্ষে কুমুদিনী হাসপাতালের আনন্দ নিকেতনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় এসইআইপি’র এক্সিকিউটিভ প্রজেক্ট ডাইরেক্টর একলাসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে এশিয়ান উন্নয়ন ব্যাংকের (এডিবি) কান্ট্রি ডাইরেক্টর এডিমন গেইনটিং, কারিগরী ও মাদ্রাসা বিভাগের সচিব কামাল হোসেন, এনএসডিএ’র সচিব ও চেয়ারম্যান দুলাল কৃষ্ণ সাহা, কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্ট অব বেঙ্গলের ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা ও কুমুদিনী নার্সিং কলেজের প্রিন্সিপাল রিনা ক্রুস প্রমুখ বক্তৃতা করেন।

এ সময় টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. আতাউল গনি, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, উপজেলা নির্বাহী অফিসার হাফিজুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) জুবায়ের হোসেন, কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্ট এর পরিচালক একুশে পদকপ্রাপ্ত প্রতিভা মুৎসুদ্দি, শ্রীমতি সাহা ও শম্পা সাহা উপস্থিত ছিলেন।


সকাল ১১ টায় অতিথিবৃন্দ কুমুদিনী লাইব্রেরীতে পৌছালে নার্সরা ফুল দিয়ে স্বাগত জানান। তারা ভারতেশ্বরী হোমস পরিদর্শন শেষে ছাত্রীদের মনোজ্ঞ ডিসপ্লে উপভোগ করেন। এরপর কুমুদিনী হাসপাতালের সেবা কার্যক্রম পরিদর্শন করেন। শেষে অতিথিবৃন্দ কমপ্লেক্সে আনন্দ নিকেতনে আয়োজিত নার্সিং ও সেবাদানকারীদের প্রশিক্ষণ প্রোগ্রামের উদ্বোধন অনুষ্ঠানে যোগদান করেন। সেখানে প্রমাণ্যচিত্র প্রদর্শন ও সাস্কৃতিক অনুষ্ঠান হয়।

ডিপ্লোমা ইন রেনাল নার্সিং, ডিপ্লোমা ইন পিডিয়াট্রিক নার্সিং, ডিপ্লোমা ইন কার্ডিয়াক নার্সিং, ডিপ্লোমা ইন ট্রমা অনকোলজি নার্সিং এ এক বছর মেয়াদি স্পেশালাইজড কোর্সে ১৭০ জন নারী শিক্ষার্থী এবং ৬ মাস মেয়াদি সার্টিফিকেট কোর্স ইন কেয়ারগিভিং কোর্সে ১৬০ জন নারী-পুরুষ প্রশিক্ষণের সুযোগ পাবে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল