• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

সখীপুরের নিখোঁজ সৌদি প্রবাসী উদ্ধার

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৫ অক্টোবর ২০১৯  

টাঙ্গাইলের সখীপুর উপজেলা থেকে নিখোঁজ হওয়া আক্কাস আলী নামের এক সৌদি প্রবাসীকে উদ্ধার করেছে ডিবি পুলিশ।

তিন মাস নিখোঁজের পর সৌদি প্রবাসী আক্কাস আলী (২৮) কে ঢাকার গুলশান-২ থেকে উদ্ধার করেছে ডিবি পুলিশ (দক্ষিন)। শুক্রবার রাতে ঢাকার গুলশান-২ থেকে তাকে উদ্ধার করা হয়।

শনিবার দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিং এ তথ্য দেন টাঙ্গাইল জেলা পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় (বিপিএম)। এসময় তিনি সাংবাদিকদের জানান, গত (২৫জুন) টাঙ্গাইলের সখীপুর উপজেলার কৈয়ামধু গ্রামের জাবেদ আলীর ছেলে সৌদি প্রবাসী আক্কআস আলী তার নিজ বাসায় আসেন। পরে (২৬ জুন) সৌদি থেকে নিয়ে আসা এক বন্ধুর মালামাল দিতে সখীপুর থেকে টাঙ্গাইল সদর তারটিয়া ভাতকুড়া গ্রামে যান তিনি। তার বন্ধুকে মালামাল বুঝিয়া দেয়া হয়। মালামালা বুঝিয়ে দেওয়ার পর থেকে তিনি নিখোঁজ হন। এ ব্যাপারে গত ২৭জুন ভিকটিমের বাবা টাঙ্গাইল মডেল থানায় জিডি করেন।

পুলিশ সুপার আরো জানান, গত (২৮জুন) সৌদি প্রবাসীর বিবাহ অনুষ্ঠানের ধার্য করা ছিল। পরে নিখোঁজের কোনো সন্ধান না পেয়ে আক্কাসের বাবা বাদী হয়ে টাঙ্গাইল মডেল থানায় মামলা করেন (মামলা নং-১৩)। গত (৯জুলাই) ৩৬৫/৩৪ ধারায় পেনাল কোড দায়ের করেন। ভিকটিমের নিখোঁজের বিষয়টি একটি চাঞ্চল্যকর ঘটনা হওয়ায় মামলাটি ঢাকা রেঞ্জ মনিটরিং সেলের আওতাভুক্ত হলে ঢাকা রেঞ্জ-এর ডিআইজি মামলাটি তদন্তে ডিবির একজন দক্ষ কর্মকর্তার উপর তদন্ত করার জন্য টাঙ্গাইলের পুলিশ সুপারকে নির্দেশ দেন।

পরে তথ্য প্রযুক্তি ব্যবহার করে আক্কস আলীকে জীবিত অবস্থায় ঢাকা গুলশান-২ থেকে উদ্ধার করা হয়। ভিকটিম কে বর্তমানে ডিবি পুলিশ হেফাজতে রাখা হয়েছে এবং আইনগত বিষয়টি প্রক্রিয়াধীন। অন্যদিকে আক্কাস আলীর পরিবার তাকে না পেয়ে সখীপুর প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনসহ বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেন।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল