• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

যুগ্ম সাধারণ সম্পাদক অপরিবর্তিত, প্রেসিডিয়াম ও সাংগঠনিকে নতুন মুখ

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০২২  

আওয়ামী লীগের ২২তম সম্মেলনে নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে খুব একটা পরিবর্তন হয়নি। বিনা প্রতিদ্বন্দ্বিতায় টানা দশমবারের মতো সভাপতি নির্বাচিত হয়েছেন শেখ হাসিনা। আর তৃতীয়বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ওবায়দুল কাদের। প্রেসিডিয়াম সদস্য হিসেবে নতুন করে একজন যুক্ত হয়েছেন। যুগ্ম সাধারণ সম্পাদকের পদগুলো অপরিবর্তিত থাকলেও সাংগঠনিক সম্পাদকে একটি পরিবর্তন এসেছে। এ ছাড়া ঘোষিত কমিটিতে কিছু পদ খালি রাখা হয়েছে।

সভাপতিমণ্ডলীর সদস্য হয়েছেন—বেগম মতিয়া চৌধুরী এমপি, শেখ ফজলুল করিম সেলিম এমপি, কাজী জাফর উল্লাহ, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, পীযূষ কান্তি ভট্টাচার্য্য, ড. মো. আব্দুর রাজ্জাক এমপি, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান এমপি, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, শাজাহান খান এমপি, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, এ এইচ এম খায়রুজ্জামান লিটন, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি, সিমিন হোসেন রিমি।  

যুগ্ম সাধারণ সম্পাদক—মাহবুব-উল আলম হানিফ এমপি, ডা. দীপু মনি এমপি, ড. হাছান মাহমুদ এমপি, আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

কোষাধ্যক্ষ পদে—এইচ এন আশিকুর রহমান এমপি, অর্থ ও পরিকল্পনাবিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান এমপি, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, আইনবিষয়ক সম্পাদক  অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু, কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এমপি, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর, মহিলাবিষয়ক সম্পাদক জাহানারা বেগম, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি, যুব ও ক্রীড়া সম্পাদক পদটিতে এখনো কাউকে দায়িত্ব দেওয়া হয়নি। 

শিক্ষা ও মানবসম্পদবিষয়ক সম্পাদক পদে শামসুন নাহার চাঁপা, শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক পদে মো. সিদ্দিকুর রহমান, সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক, ডা. রোকেয়া সুলতানা, সাংগঠনিক সম্পাদক পদে  আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, এস এম কামাল হোসেন, মির্জা আজম এমপি, অ্যাডভোকেট আফজাল হোসেন, শফিউল আলম চৌধুরী নাদেল ও সুজিত রায় নন্দী। উপদপ্তর সম্পাদক সায়েম খান। 

এ ছাড়া শ্রম ও জনশক্তিবিষয়ক সম্পাদক এবং উপপ্রচার সম্পাদক পরে ঘোষণা করা হবে। কার্যকরী সদস্যের বিষয়ে দলীয় প্রধান শেখ হাসিনা বলেন, ‘প্রেসিডিয়াম বৈঠকে কার্যনির্বাহী সদস্য নির্ধারণ করা হবে।’

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল