• বুধবার   ১৮ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪২৯

  • || ১৭ শাওয়াল ১৪৪৩

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
টাইমবাজারে অভিজাত প্রসাধনী সামগ্রী নিয়ে আমানিয়া স্টোর`র উদ্ধোধন মানুষের মুখে হাসি ফোটাতে দেশে ফিরেছিলাম: প্রধানমন্ত্রী একমাত্র শেখ হাসিনাই বাংলাদেশের জন্য অপরিহার্য: শেখ পরশ প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতীয় চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষের সাক্ষাৎ এসডিজি অর্জনে সম্মিলিত চেষ্টা ও উদ্ভাবনী ভাবনায় গুরুত্বারোপ আরও এক শ’ কারিগরি স্কুল ও কলেজ হচ্ছে ‘বাংলাদেশের পরিস্থিতি শ্রীলঙ্কার মতো হওয়ার সুযোগ নেই’ গম রপ্তানিতে ভারতের নিষেধাজ্ঞা বাংলাদেশের জন্য নয় পুরস্কার পাবেন মাঠ পর্যায়ে ভূমির সেরা কর্মকর্তা-কর্মচারীরা বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে আয় ৩০০ কোটি ছাড়িয়েছে: বিএসসিএল

মেট্রোরেলের স্টেশন ফুটপাতে চলাচলে বাধা হবে না

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১১ মে ২০২২  

মেট্রোরেলের স্টেশনের কারণে ফুটপাতে চলাচল বাধাগ্রস্ত হবে না। নতুন করে জমি অধিগ্রহণ করায় কাজীপাড়া-শেওড়াপাড়া স্টেশনে ওঠানামার সিঁড়ি নিয়ে জটিলতা কেটে গেছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। তবে বিশেষজ্ঞরা বলছেন, প্রকল্পের কাজ শুরুর আগেই এ সিদ্ধান্ত নিলে বাড়তি খরচ হতো না।

নকশা অনুযায়ী মেট্রোরেলের স্টেশনের সিঁড়ি আর লিফট হবে ফুটপাতের ওপর। এতে ফুটপাতের প্রায় ৭০ ভাগ চলে যাবে সিঁড়ির দখলে। যা পথচারী চলাচলে বাধা হতে পারে। বিশেষজ্ঞরা একে মারাত্মক ভুল বললেও শুরুতে তা আমলে নেয়নি কর্তৃপক্ষ।

প্রায় এক যুগ পর সেটি উপলব্ধি করলো মেট্রোরেল। উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত ১৬টি স্টেশনের মধ্যে সিঁড়ি নিয়ে বেশি জটিলতা দেখা দিয়েছে কাজীপাড়া ও শেওড়াপাড়ায়। এ সমস্যা সমাধানে নতুন করে জমি অধিগ্রহন করা হচ্ছে। যে কারণে খরচ বাড়ছে আরো।

মেট্রোরেল স্টেশন যাতে পথচারীদের নির্বিঘ্নে চলাচলে কোনো বাধা সৃষ্টি না করে সেজন্য একটি সমন্বিত পথ বের করা হয়েছে। দেরিতে সিদ্ধান্ত নেয়া হলেও সঠিক বাস্তবায়নের ওপর জোর দিচ্ছেন বিশেষজ্ঞরা।

এরই মধ্যে মেট্রোরেলের ১২ সেট ট্রেন দেশে এসেছে। উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত প্রায় ১২ কিলোমিটার অংশে ১৬ ডিসেম্বর বাণিজ্যিক চলাচল শুরুর ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ।

নির্ধারিত সময়েই মেট্রোরেল চালু করতে বদ্ধ পরিকর কর্তৃপক্ষ। বাণিজ্যিক চলাচল শুরু হলে প্রতিদিন প্রায় ৫ লাখ যাত্রী যাতায়াত করতে পারবে। এতে অসহনীয় যানজট থেকে অনেকটা মুক্তি পাবে নগরবাসী।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল