• বুধবার ০১ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২১ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
জামালপুরে তাপদাহে তৃষ্ণা মেটাতে পানি পানের উদ্যোগ পেরুতে বাস খাদে পড়ে ২৫ জনের মৃত্যু কুকি চিন সন্ত্রাসী দমনে নিরীহ অধিবাসী যেন হেনস্তার স্বীকার না হয় যৌন হয়রানি তদন্তে বিশ্ববিদ্যালয়ে ন্যায়পাল নিয়োগের পরামর্শ ইউজিসির চুয়াডাঙ্গায় আজ সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড শ্রমজীবী মানুষের মাঝে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ করেছে আ’লীগ ভোলায় অসহায় মানুষকে কোস্টগার্ডের স্বাস্থ্য সেবা গোপালগঞ্জের মুকসুদপুরে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা বিভিন্ন জেলায় বিরাজমান তাপপ্রবাহ আগামীকাল অব্যাহত থাকতে পারে কবর খুঁড়ে লাশ ও কঙ্কাল চুরি বন্ধে পদক্ষেপ নেয়া প্রশ্নে হাইকোর্টের

“করোনা মোকাবিলায় বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে বাংলাদেশ”

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১ মার্চ ২০২১  

বাংলাদেশ করোনা মহামারি মোকাবিলায় বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে জানিয়ে সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, করোনা মহামারির মধ্যেও দেশের উন্নয়ন কর্মকাণ্ড স্তিমিত হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃতে দেশের অগ্রযাত্রা অব্যাহত আছে।  
রোববার রাজধানীর বারডেম জেনারেল হাসপাতাল মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বাংলাদেশ ডায়াবেটিক সমিতির ৬৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ডায়াবেটিক সচেতনতা দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে নুরুজ্জামান আহমেদ বলেন, চিকিৎসা জগতের কিংবদন্তী ডা. মোহাম্মদ ইব্রাহীম বারডেম প্রতিষ্ঠার মাধ্যমে বাংলাদেশে ডায়াবেটিস রোগের চিকিৎসায় নতুন দিগন্তের সূচনা করেছিলেন। বাংলাদেশ ডায়াবেটিক সমিতির কর্মকাণ্ড দেশের প্রতিটি উপজেলায় পৌঁছে দেয়ার জন্য সংশ্লিষ্টদের আহ্বান জানান মন্ত্রী।

বিভিন্ন ক্ষেত্রে সরকারের অভূতপূর্ব সফলতা উল্লেখ করে সমাজকল্যাণমন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার চিকিৎসাখাতেও বৈপ্লবিক উন্নয়ন করেছে। দেশের প্রতিটি মানুষের দোড়গোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়া হয়েছে। করোনা মহামারি মোকাবিলায় সারাবিশ্ব যখন হিমশিম খাচ্ছে, তখন আমাদের স্বাস্থ্যখাত অত্যন্ত সফলভাবে মহামারি মোকাবিলা করছে।

নুরুজ্জামান আহমেদ বলেন, ডায়াবেটিস রোগীদের চিকিৎসা নিশ্চিতে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অর্থায়নে দেশের বিভিন্ন জেলায় পূর্ণাঙ্গ ডায়াবেটিক হাসপাতাল নির্মিত হচ্ছে। 

ডায়াবেটিসকে একটি নীরব ঘাতক উল্লেখ করে মন্ত্রী আরো বলেন, এ রোগ থেকে বাঁচতে হলে সচেতনতার বিকল্প নেই। তিনি ব্যাপক সচেতনতা তৈরির জন্য চলমান কর্মকাণ্ডকে আরো বেগবান করার আহ্বান জানান।

সভায় বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি অধ্যাপক এ কে আজাদ খান সভাপতিত্ব করেন। এতে বাংলাদেশ ডায়াবেটিক সমিতির মহাসচিব মোহাম্মদ সাইফ উদ্দিনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল