• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

আত্মমর্যাদাশীল বাংলাদেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৬ অক্টোবর ২০১৯  

অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাম্প্রদায়িকতার বিরুদ্ধে আজীবন সংগ্রাম করে গেছেন বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেন, সম্প্রীতির মেলবন্ধনে আবদ্ধ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ভবিষ্যৎ বাংলদেশ গড়ার লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। 
আত্মমর্যাদাশীল দেশ গড়তে খ্রিস্টান অ্যাসোসিয়েশনসহ সব ধর্মের মানুষকে এগিয়ে আসার আহবান জানান তিনি।


 
শনিবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে বাংলাদেশ খ্রিস্টান অ্যাসোসিয়েশনের ‘সুবর্ণ জয়ন্তী’ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

স্পিকার আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। দারিদ্র্যের হার কমিয়ে আনা, রেকর্ড পরিমাণ বিদ্যুৎ উৎপাদন, খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনসহ উন্নয়নের সব সূচকে বাংলাদেশের অবস্থান এখন সুদৃঢ়।

তিনি বলেন, খ্রিস্টান অ্যাসোসিয়েশন দেশের শিক্ষা, স্বাস্থ্যসেবা, ব্যবসা-বাণিজ্য, সমবায় আন্দোলনসহ বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। আত্মমর্যাদাশীল জাতি গড়তে অ্যাসোসিয়েশন ভূমিকা রাখবে বলে স্পিকার আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন ঢাকা মহাধর্ম প্রদেশের আর্চবিশপ কার্ডিনাল প্যাট্রিক ডি রোজারিও। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাবেক মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী, যুব ক্রীড়া মন্ত্রণালয় এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য জুয়েল আরেং, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের অন্যতম সভাপতি মি. হিউবার্ট গোমেজ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাস গুপ্ত, বাংলাদেশ খ্রিস্টান অ্যাসোসিয়েশনের সাবেক মহাসচিব ও বর্তমান প্রেসিডেন্ট নির্মল রোজারিও, জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য নমিতা হালদার, বাংলদেশে নিযুক্ত আমেরিকান রাষ্ট্রদূত আর্ল আর মিলার।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল