• বুধবার ২৬ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১১ ১৪৩১

  • || ১৮ জ্বিলহজ্জ ১৪৪৫

সর্বশেষ:
বস্তায় আদা চাষ করে সফল জয়পুরহাটের চাষি রুস্তম আলী অ্যাসাঞ্জ কারাগার থেকে মুক্তি পেয়ে বিমানে ছাড়লেন যুক্তরাজ্য পাটজাত পণ্য সারা বিশ্বে ছড়িয়ে দিতে উদ্যোগ নিয়েছে সরকার তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে কুমিল্লার আওয়ামী লীগ নেতা সফিকুল ইসলাম শিকদার আর নেই রোহিতের বিধ্বংসী ব্যাটিংয়ে অস্ট্রেলিয়াকে হারিয়ে সেমিফাইনালে ভারত পাঁচবিবিতে দুস্থ পরিবারের উপকারভোগীদের শনাক্তকরণ বিষয়ক কর্মশালা বাংলাদেশকে হারিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে আফগানিস্তান যশোরের চৌগাছা স্বাস্থ্য কমপ্লেক্সে পর্যাপ্ত অ্যান্টিভেনাম ইনজেকশন শিক্ষাব্যবস্থাকে সরকার বহুমাত্রিক করেছে: প্রধানমন্ত্রী

পশ্চিমা পোশাকে নোবেলজয়ী মালালা

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৬ মার্চ ২০২৩  

অস্কার সন্ধ্যা, জমজমাট আসর।  এই আসবে প্রথমবারের মতো পশ্চিমা লুকে দেখা গেল নোবেলজয়ী মালালা ইউসুফজাইকে। লস অ্যাঞ্জেলেসে অনুষ্ঠিত ৯৫তম অ্যাকাডেমি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মালালার সঙ্গী ছিলেন স্বামী আসার মালিক।
স্বল্প দৈর্ঘ্যের ছবি ‘স্ট্রেঞ্জার অ্যাট দ্য গেট’ ছবিটি মনোনীত হয়েছিল সেরা স্বল্প দৈর্ঘ্যের ছবির বিভাগে। এই ছবির প্রযোজক মালালা, আর সেই সূত্র ধরেই এ বছর তার লস অ্যাঞ্জেলেস যাত্রা।

সাধারণত ছিমছাম পোশাকেই স্বচ্ছন্দ মালালা। বেশির ভাগ সময়ে সালোয়ার স্যুট মাথা ঢাকা থাকে ওড়না দিয়ে। তবে অস্কারের অনুষ্ঠানে একেবারে ভিন্ন সাজে ক্যামেরাবন্দি হলেন মালালা।

রুপালি চুমকির কারুকাজ করা ঝলমলে গাউনে সেজেছিলেন মালালা। মাথায় ওড়নার বদলে শোভা পাচ্ছিল হুড। যা আবার ছিল লম্বা ঝুলের সেই গাউনেরই অংশ। ‘কাউল’ নেকলাইনের জন্য গাউনটি দেখতে হয়েছিল অন্য রকম! কানে ঝোলা দুল, হাতে হিরের আংটি ও হিলতলা জুতার মেলবন্ধনে বেশ নজরে পড়ার মতো হয়েছিল মালালার সাজ।

তবে এমন ঝলমলে সন্ধ্যায় খানিকটা অস্বস্তিতে পড়তে হয় মালালাকে। অস্কারে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের দর্শকের আসনে বসেছিলেন মালালা। তখনই এক সঞ্চালক মজা করে তাকে প্রশ্ন করেন, ‘আপনার কি মনে হয় হ্যারি স্টাইল ক্রিস পাইনের উপর থুতু ফেলতে পারেন?’ একটু অবাক হন মালালা। তারপর উত্তর দেন, ‘আমি কেবল শান্তির কথা বলি!’

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল