• বুধবার   ৩০ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৯

  • || ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
বকশীগঞ্জে পাখিমারা সরকারি প্রাথমিক বিদ্যালয় উচ্ছেদের পাঁয়তারা! বাসাইলে সাড়ে চার কোটি টাকার রাস্তা ও ড্রেনের নির্মাণ কাজ শুরু জেলা পরিষদ চেয়ারম্যানের দায়িত্বভার গ্রহণ করলেন বাকী বিল্লাহ ভাসানী বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালা শুরু দেওয়ানগঞ্জে নির্বাচিত সভাপতি ও সম্পাদককে সংবর্ধনা মির্জাপুরে চোরাই মোটরসাইকেলসহ চোর গ্রেপ্তার বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা জানালেন বাকী বিল্লাহ ও বিজন কুমার শিক্ষা উপকরণ বিতরণ করে লৌহজং নদী দখলমুক্ত দিবস পালন মেলান্দহে বিএনপির ৩০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ৫ টাঙ্গাইলে শারীরিক, বুদ্ধি ও বাকপ্রতিবন্ধীর এসএসসি জয়

কোরীয় টিভিতে বঙ্গবন্ধুর ওপর নির্মিত তথ্যচিত্র প্রদর্শিত

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২ নভেম্বর ২০২২  

কোরিয়ার সরকারি কেবিএস টেলিভিশনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুটি বইয়ের ওপর ভিত্তি করে নির্মিত তথ্যচিত্র দেখানো হয়েছে।  
গত ২১ অক্টোবর, কেবিএস ১ টেলিভিশন চ্যানেলে বঙ্গবন্ধুর নিজের লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ এবং তাঁর জীবনী গ্রন্থ ‘বঙ্গবন্ধু, দ্য পিপলস হিরো’র ওপর ভিত্তি করে নির্মিত একটি তথ্যচিত্র ‘রিডিং কালচার ইন ইয়াং কোরিয়ান’ শীর্ষক একটি বিশেষ অনুষ্ঠানে দেখানো হয়। আজ এখানে প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা বলা হয়েছে।
এ সময় অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে সিউলের লোটে হোটেলে অনুষ্ঠিত ‘অসমাপ্ত আত্মজীবনী’ বইয়ের কোরীয় ভাষায় অনূদিত সংস্করণের মোড়ক উন্মোচন অনুষ্ঠানের একটি দৃশ্যও সম্প্রচার করা হয়। এই বইগুলো কোরিয়া প্রজাতন্ত্রের সাথে বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিচিতি হিসাবে কাজ করেছে।
কোরিয়ায় বঙ্গবন্ধুর বই প্রকাশে সফল একটি স্টার্টআপ মোরা-আল এলএলসি জানিয়েছে, বিভিন্ন মাধ্যমে কোরিয়ার সঙ্গে বাংলাদেশকে পরিচয় করিয়ে দেওয়ার প্রচেষ্টা অব্যাহত থাকবে।
এতে আরও বলা হয়, বিশেষ করে, আগামী ২০২৩ সাল উভয় দেশের জন্য একটি অর্থবহ বছর হবে, কারণ বছরটিতে কোরিয়া ও বাংলাদেশের মধ্যে কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার ৫০তম বার্ষিকী উদযাপিত হবে।
মোরা-আল এলএলসি-এর সদস্যরা ঘোষণা করেছেন যে, তারা স্বাধীনতা ও সার্বভৌমত্বে’র জন্য বাংলাদেশের মানুষের সংগ্রামের ইতিহাস এবং এর অর্থনৈতিক উন্নয়নের উল্লেখযোগ্য অর্জনগুলো গুরুত্ব সহকারে তুলে ধরার পরিকল্পনা করছে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল