• সোমবার ১৫ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩১ ১৪৩১

  • || ০৭ মুহররম ১৪৪৬

দেশের সবচেয়ে বড় অ্যাডুকেশন এক্সপো সোমবার

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৩১ মে ২০২৩  

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) প্রথমবারের মতো আগামী সোমবার অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ অ্যাডুকেশন এক্সপো-২০২৩।
মেলায় প্রবেশ সবার জন্য উন্মুক্ত। এতে দেশ বিদেশে উচ্চশিক্ষায় ভর্তিচ্ছু শিক্ষার্থীরা এক ছাদের নিচে বসেই সব ধরনের তথ্য পাবেন।

এই এক্সপোতে শতভাগ পর্যন্ত শিক্ষাবৃত্তি নিয়ে উপস্থিত থাকবে দেশ বিদেশের বিশ্ববিদ্যালয়গুলো। এছাড়া ৬০টির বেশি বিশ্ববিদ্যালয়, পলিটেকনিক ইনস্টিটিউটসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান তাদের গবেষণা, প্রকাশনা ও উদ্ভাবন নিয়েও হাজির থাকবেন।

জানা গেছে, দিনব্যাপী এই এক্সপো সকাল ৯টা থেকে শুরু হয়ে চলবে সন্ধ্যা ৮টা পর্যন্ত। এতে উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠান ছাড়াও একাধিক সেমিনার ও প্যানেল আলোচনা থাকছে। শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় বিষয় নির্বাচন নিয়ে থাকছে পাবলিক লেকচার।

এতে উপস্থিত থাকবেন শিক্ষা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, দেশবরেণ্য শিক্ষাবিদ ও সেলিব্রেটিরা। শিক্ষা নিয়ে দেশের সবচেয়ে বড় অ্যাডুকেশন এক্সপো আয়োজন করছে শিক্ষা সাংবাদিকদের সংগঠন অ্যাডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ইরাব)।

ইরাব সভাপতি মীর মোহাম্মদ জসীম জানান, আমরা যারা শিক্ষা নিয়ে রিপোর্টিং করি তাদের সংগঠন ইরাব। সংগঠনটি গত বছর বাংলাদেশ সরকারের নিবন্ধন লাভ করে।

তিনি জানান, শিক্ষার্থীদের প্রতি দায়বদ্ধতার অংশ হিসেবেই আমরা এই এক্সপোর আয়োজন করছি। এতে শিক্ষার্থীরা একই স্থানে সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় ও বিদেশের বিশ্ববিদ্যালয়ে ভর্তির তথ্য পাবেন। এছাড়া শিক্ষাপ্রতিষ্ঠানগুলো তাদের নানা ধরনের গবেষণা ও উদ্ভাবন এখানে তুলে ধরবেন।

আয়োজকরা জানান, এক্সপো উপলক্ষে এরই মধ্যে শুরু হয়েছে রেজিস্ট্রেশন। শিক্ষার্থীরা যেকোনো সময় এই www.bangladesheducationexpo.com ওয়েবসাইটে ঢুকে রেজিস্ট্রেশন করতে পারবেন। রেজিস্ট্র্রেশন করলে লটারিতে থাকছে ল্যাপটপ, ট্যাব, মোবাইলসহ অসংখ্য পুরষ্কার।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল