• বুধবার   ১৯ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ৬ ১৪২৮

  • || ১৫ জমাদিউস সানি ১৪৪৩

আজকের টাঙ্গাইল

বকশীগঞ্জের মেরুরচরের পালিয়ে থাকা জনগনকে ঘরে ফেরাতে আলোচনা সভা

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২২  

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় ৫ম ধাপের ইউপি নির্বাচনে মেরুরচর ইউপিতে ভোট গ্রহণের দিন সহিংসতার ঘটনায় মামলার ভয়ে ঘর ছাড়া চার গ্রামের মানুষকে ঘরে ফেরাতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

জানা যায়, আজ শুক্রবার সকাল ১১ টায় উপজেলার মেরুরচর হাসেন আলী উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে ইউপি নির্বাচনের দিন পুলিশের ওপর হামলা ও ভোটকেন্দ্রে অগ্নিসংযোগ, পুলিশের গাড়ি ভাংচুর ও পুলিশের গাড়ি পুড়িয়ে দেওয়ার ঘটনায় মামলার ভয়ে পালিয়ে থাকা ৪ গ্রামের জনগনকে ঘরে ফিরাতে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন, বকশীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আব্দুর রউফ তালুকদার, বকশীগঞ্জ উপজেলা নির্বাহি অফিসার মুন মুন জাহান লিজা, দেওয়ানগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রাকিবুল হাসান রাসেল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা ডা. প্রতাপ নন্দি, আব্দুল হামিদ, উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জিএম ফাতিউল হাফিস বাবুসহ বিভিন্ন গণমাধ্যম কর্মীগন ও এলাকার জনপ্রতিধিগন উপস্থিত ছিলেন। 

আলোচনা সভায় উপজেলা নির্বাহি অফিসার মুন ‍মুন জাহান লিজা কোন প্রকার আতঙ্কিত না সবাইকে ঘরে ফেরার আহ্বান জানান ও  মেরুরচরের ঘটনায় কেউ যেন হয়রানির শিকার না হয় সেদিকে লক্ষ্য রেখে কাজ নির্দেশনা দেন। 

এছাড়াও আলোচনা সভা শেষে মেরুরচর বাজারের বন্ধ থাকা দোকানপাটের তালা খুলে দেন প্রশাসনের কর্মকর্তারা। এ সময় স্থানীয় ব্যবসায়ীদের পূর্বের ন্যয় ব্যবসা বাণিজ্য স্বাভাবিক ভাবে চালিয়ে যাওয়ার আহ্বান জানানো হয়।

উল্লেখ্য, গত ৫ জানুয়ারির পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে মেরুরচর হাসেন আলী উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে পুলিশের উপর হামলা ও পুলিশের গাড়িতে আগুন দেওয়ার ঘটনায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মনোয়ার হোসেন হককে প্রধান আসামী করে নামীয় ৯২ জনসহ অজ্ঞাতনামা ১৬শ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে গত ৬ জানুয়ারি বকশীগঞ্জ থানার এসআই আবু শরিফ মামলা করেন।

উক্ত মামলায় ইতোমধ্যে ১১ জনকে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে পুলিশ। বাকি অপরাধীরা গা ঢাকা দিয়েছে। সেই সাথে মেরুরচর, ফকিরপাড়া,কলকিহারা ও বাগাডুবা এলাকার নিরপরাধ মানুষ আতঙ্কিত হয়ে ঘর বাড়ি ছেড়ে আত্মগোপনে রয়েছে। অভিভাবকদের সাথে শিশু ও বয়োবৃদ্ধরাও পালিয়ে বেড়াচ্ছে। বাড়ির সকল দরজায় ঝুলছে তালা।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল