• সোমবার ১৫ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩১ ১৪৩১

  • || ০৭ মুহররম ১৪৪৬

“পদ্মা ব্যাংক ইসলামিক”-ইসলামিক শরীয়াহ্ ভিত্তিক সুদ মুক্ত ব্যাংকিং

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২৩  

বাংলাদেশে ইসলামি ব্যাংকিং ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। তারই ধারাবিহকতায় সুদমুক্ত ইসলামি শরীয়াহ্ ভিত্তিক ব্যাংকিং- সুবিধা নিয়ে এসেছে পদ্মা ব্যাংক লিমিটেড। 

আধুনিক ও ডিজিটাল লেনদেনের অঙ্গীকার নিয়ে ২৫ মে থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে “পদ্মা ব্যাংক ইসলামিকের” যাত্রা। যা পরিচালিত হচ্ছে সম্পূর্ণ পৃথক ইসলামিক সফটওয়্যার নির্ভর হিসাব ব্যবস্থায়।

দেশজুড়ে পদ্মা ব্যাংকের ৬০ টি শাখা এবং ১৪ টি উপ-শাখার মাধ্যমে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল গ্রাহকদের জন্য সুদমুক্ত ব্যাংকিং সেবার দ্বার উন্মোচন করেছেন নতুন প্রজন্মের পদ্মা ব্যাংক লিমিটেড। এখন থেকে যে কোন গ্রাহক চাইলেই ইসলামি ব্যাংকিং সেবা গ্রহণ করতে পারবেন দেশের যে কোন প্রান্ত থেকে যখন তখন। ঘরে বসেই পদ্মা ওয়ালেট এবং পদ্মা আই ব্যাংকিংয়ের মাধ্যমে নিমিষেই “পদ্মা ব্যাংক ইসলামিকে” অ্যাকাউন্ট খুলতে পারবেন। 

“পদ্মা ব্যাংক ইসলামিক” ডেবিড কার্ড দিয়ে দেশের যে কোন ব্যাংকের এটিএমবুথ থেকে টাকা উত্তোলন সম্পূর্ণ ফ্রি। এছাড়া এটিএম এবং পস (ATM & POS) লেনদেনের জন্য বিনামূল্যে এসএমএস এলার্ট সার্ভিস পৌঁছে যাবে গ্রাহকের ফোনে। দেশের যে কোন এটিএমবুথ থেকে ব্যালেন্স যাচাই এবং মিনি স্টেটমেন্ট সুবিধা রয়েছে। এছাড়া “পদ্মা ব্যাংক ইসলামিক” ডেবিট কার্ড দিয়ে কেনাকাটা এবং রকমারি নানা ধরনের রেস্তোরাঁয় তালিকাভুক্ত মার্চেন্টদের কাছ থেকে পাওয়া যাবে আকর্ষণীয় নানা রকম ছাড়। 

আল ওয়াদিয়াহ চলতি হিসাব, মুদারাবাহ্ সেভিংস হিসাব, মুদারাবাহ্ হজ্ব সেভিংস স্কিম-সহ ১৯টি ভিন্ন ধরনের আমানত সেবা নিয়ে এসেছে পদ্মা ব্যাংক লিমিটেড। মুদারাবাহ জমা হিসাব সমূহে প্রভিশনাল মুনাফার হার অত্যন্ত আকর্ষণীয়। এছাড়াও পে অর্ডার, প্রথম চেক বই ফ্রি, স্টুডেন্ট ও মেডিকেল ফাইল এবং লকার সার্ভিস সেবা সমূহ পাওয়া যাবে। 

ইসলামিক শরীয়াহ্ অনুমোদিত বিভিন্ন বিনিয়োগ পদ্ধতির মাধ্যমে (বাই মুরাবাহা, এইচপিএসএম ইত্যাদি) বিনিয়োগ ও বৈদেশিক বাণিজ্য কার্যক্রম পরিচালনা করে থাকে “পদ্মা ব্যাংক ইসলামিক”। রিটেইল, কৃষি এবং সিএমএসএমই বিনিয়োগের মাধ্যমে “পদ্মা ব্যাংক ইসলামিক” এ দেশের আপামর জনসাধারণের আর্থ-সামাজিক উন্নয়নের কাজে নিবেদিত। 

পদ্মা ব্যাংকের যে কোন শাখা থেকে এ-চালানের মাধ্যমে পাসপোর্ট ফি, বিদ্যুৎ বিল জমা দেয়া সহ সরকারি বিভিন্ন সেবার টাকা জমা দেয়া যাবে। 
 

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল