• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে বৈকালিক স্বাস্থ্যসেবা শুরু

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৩১ মার্চ ২০২৩  

কুড়িগ্রামের ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে বৈকালিক বিশেষ স্বাস্থ্যসেবা কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।
বৃহস্পতিবার বিকেলে সারাদেশের ন্যায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে এ সেবা কার্যক্রমের উদ্বোধন করেছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক।

এ সময় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, রংপুর স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. এবিএম আবু হানিফ, কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শহিদুল্লাহ্ লিংকন, অতিরিক্ত জেলা প্রশাসক মিনহাজুল ইসলাম, কুড়িগ্রাম সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মন্জু প্রমুখ।

ভিডিও কনফারেন্স শেষে হাসপাতালের চেম্বারে অনুষ্ঠানিকভাবে বৈকালিক স্বাস্থ্যসেবা চালু ও রোগী দেখেন চিকিৎসকরা। এতে স্বল্প খরচে হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসকের সেবা নিতে পেরে খুশি রোগী ও স্বজনরা।

জানা গেছে, সরকারি ও সাপ্তাহিক ছুটির দিন বাদে অন্যান্য দিনগুলোতে বিকেল ৩টা-৬টা পর্যন্ত এ সেবা কার্যক্রম চালু থাকবে। এ সময় মেডিসিন, হৃদরোগ, গাইনি, অর্থোপেডিক সার্জারি ও শিশু বিভাগের চিকিৎসকরা রোস্টার অনুযায়ী নির্ধারিত চেম্বারে রোগী দেখবেন।

এসব রোগীরা সরকারি মূল্যে হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষাসহ বিভিন্ন সেবা পাবেন। প্রাথমিকভাবে, দেশের ১১টি জেলায় এই বৈকালিক স্বাস্থ্যসেবার উদ্বোধন করা হয়েছে। তার মধ্যে রয়েছে কুড়িগ্রাম জেলাও।

রংপুর স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. এবিএম আবু হানিফ জানান, এখন থেকে রোগীরা বাইরে কোনো ডাক্তারের চেম্বারে না গিয়ে হাসপাতালেই সামান্য খরচে ডাক্তার দেখাতে পারবেন। পাশাপাশি তাদের প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষাও সরকারি খরচে করতে পারবেন।

সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ জানান, এখন থেকে কুড়িগ্রামের রোগীরা প্রাইভেট চেম্বারে না গিয়ে হাসপাতাল কেন্দ্রিক চিকিৎসা সেবা নিতে পারবে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল