• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা হাওরে ৮০ শতাংশ পরিপক্ব হলে ধান কাটার পরামর্শ নানা কর্মসূচিতে শেখ জামালের ৭১তম জন্মদিন পালিত অবিলম্বে দশম ওয়েজবোর্ড গঠনের দাবী সাংবাদিক সমাজের মেধা ও যোগ্যতা দিয়ে নিজেদের দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে হবে একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট শিক্ষাবিদ ড. প্রণব বড়ুয়ার পরলোকগমন ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় পিনাকীসহ দুইজনের বিরুদ্ধে চার্জশিট বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ জামালের জন্মদিনে মেয়র তাপসের শ্রদ্ধা পরবর্তী সার্ভে ও সেটেলম্যান্ট অপারেশনে দিনাজপুর জোনকে অগ্রাধিকার কোরবানির ঈদে গরু আমদানির কোন পরিকল্পনা সরকারের নেই : প্রাণিসম্পদ

জেলেকে হুইল চেয়ার ও নগদ অর্থ দিলেন জেলা প্রশাসক

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২২  

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় সড়ক দুর্ঘটনায় শারীরিকভাবে গুরুতর ক্ষতিগ্রস্থ পবিত্র দাস নামের এক জেলেকে হুইল চেয়ার ও নগদ অর্থ দিয়েছেন গাইবান্ধার জেলা প্রশাসক মো. অলিউর রহমান। রবিবার দুপুরে গাইবান্ধা জেলা প্রশাসকের কার্যালয়ে পবিত্র দাসকে এই সহায়তা দেওয়া হয়। 

পবিত্র দাস শ্রীপুর ইউনিয়নের দক্ষিণ শ্রীপুর গ্রামের গুরুচরণ দাসের ছেলে। এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ও অ্যাক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এস. এম. ফয়েজ উদ্দিন, জেলা নাজির মো. শহিদুল ইসলাম ও পবিত্র দাসের মা শ্রীমতি ফেলানী। 

গাইবান্ধা জেলা প্রশাসন ও পারিবারিক সূত্রে জানা যায়, সংসারে বাবা, মা, স্ত্রী, এক ছেলে ও তিন মেয়েকে নিয়ে সংসার পবিত্র দাসের। তিনি মাছ বিক্রি করে সংসার চালান। পবিত্র দাস পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। চার মাস আগে পবিত্র দাস সড়ক দুর্ঘটনায় কোমরের দিকে মেরুদÐের হাড় ভেঙে গুরুতর আহত হন। এরপর থেকে তিনি স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারেন না। চিকিৎসার অভাবে বিছানায় শুয়ে-বসে থেকে মানবেতর জীবনযাপন করতে হচ্ছিল পবিত্র দাসকে। পরিবারের একমাত্র উপার্জন করা ব্যক্তির আয় বন্ধ হয়ে যাওয়ায় কষ্টে দিন কাটছে পরিবারের সকলের। পরে গত ১২ এপ্রিল একটি হুইল চেয়ার চেয়ে জেলা প্রশাসকের কাছে আবেদন করেন পবিত্র দাস। 

এ বিষয়ে গাইবান্ধার জেলা প্রশাসক মো. অলিউর রহমান বলেন, পবিত্র দাস একটি হুইল চেয়ার চেয়ে আবেদন করলে তার পরিবার সম্পর্কে খোঁজখবর নিই। পরে দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে তার মানবেতর জীবনযাপনের কথা শুনে তাকে একটি হুইল চেয়ারসহ নগদ পাঁচ হাজার টাকা দেওয়া হয়। পরবর্তীতে তার চিকিৎসার জন্য আরও সহায়তা লাগলে তা প্রদান করা হবে। 
 

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল