• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির বিনিয়োগকারীরা: রাষ্ট্রদূত

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২৩  

বাংলাদেশ দক্ষিণ-পূর্ব এশিয়ার একটি উদীয়মান অর্থনৈতিক শক্তি। সৌদি আরবের বিনিয়োগকারীরা বাংলাদেশের বিভিন্ন খাতে বিনিয়োগ করতে আগ্রহী। বিশেষ করে একাধিক বিখ্যাত সৌদি প্রতিষ্ঠান ও বিনিয়োগকারী বাংলাদেশের বিভিন্ন খাতে বিনিয়োগে গভীর আগ্রহ দেখিয়েছে। 

বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান দেশটির ৯৩তম জাতীয় দিবস উপলক্ষে দেওয়া এক বাণীতে এমন মন্তব্য করেন। সৌদি আরবের জাতীয় দিবস ২৩ সেপ্টেম্বর পালন করা হলেও ঢাকায় সৌদি দূতাবাস আগামী ২৬ সেপ্টেম্বর দিবসটি পালন করবে।

সৌদি আরবের ৯৩তম জাতীয় দিবস উপলক্ষে দেওয়া বাণীতে রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান বলেন, সৌদি আরব প্রাকৃতিক দুর্যোগ থেকে সুরক্ষার জন্য বাড়ি, স্কুল, মসজিদ, এতিমখানা ও আশ্রয়কেন্দ্র নির্মাণের পাশাপাশি হাসপাতাল, সেতু এবং বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের মতো বিভিন্ন প্রকল্পের জন্য আর্থিক সহায়তা প্রদান করেছে। ২০১৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৌদি আরব সফরে সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদের সঙ্গে বৈঠকের পাশাপাশি সৌদি আরবের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে বেশ কয়েকজন সৌদি মন্ত্রীর বাংলাদেশ সফরের পর সৌদি-বাংলাদেশ সম্পর্ক আরও জোরদার হয়। ধর্মীয় ও সাংস্কৃতিক বন্ধনের একটি শক্তিশালী ভিত্তির ওপর ভিত্তি করে দুই দেশের সম্পর্ক গভীর ও অসামান্য। বিশেষ করে দুঃসময়ে বাংলাদেশের পাশে দাঁড়ানো ও সহায়তা করে থাকে সৌদি আরব। বাংলাদেশ ইসলাম ও সৌদি আরবকে আন্তরিকভাবে ভালোবাসে, যা সৌদি আরবকে অত্যন্ত গুরুত্ব দেয়।

রাষ্ট্রদূত আরো বলেন, বাংলাদেশের মানুষের জীবনযাত্রার মান উন্নয়নে সৌদি আরব একটি দুর্দান্ত অবদান রেখেছে, কারণ অভিবাসী শ্রমিকরা ক্রমাগত তাদের প্রিয়জনদের কাছে রেমিট্যান্স পাঠাচ্ছে। বাংলাদেশ যখনই দুর্যোগে ক্ষতিগ্রস্ত হয় তখন সৌদি আরব সহযোগিতার হাত বাড়িয়ে দেয় এবং বাংলাদেশকে সহায়তা করে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল