• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

আজকের টাঙ্গাইল

দেওয়ার বাকি আছে, এখনই ছাড়ছি না: অ্যান্ডারসন

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৩০ জুলাই ২০২৩  

চলতি ওভাল টেস্টের মাঝেই ৪১ বছর পূর্ণ হবে জিমি অ্যান্ডারসনের। আধুনিক ক্রিকেটে এই বয়সে একজন পেসারের শীর্ষ পর্যায়ে খেলে যাওয়া বিস্ময়কর। পারফরম্যান্স দিয়েই সেটিকে সম্ভব করেছেন তিনি। দূরে রেখেছেন অবসরের আলোচনাও।
অ্যাশেজ সিরিজ শুরুর আগেই অ্যান্ডারসন পরিষ্কার করে দিয়েছেন, এখনই অবসরের ভাবনা নেই। কিন্তু আলোচনা তো থামার নয়! কথা চলছেই, প্রশ্নও উঠছে। এসব আলোচনায় কান দিতে চান না তিনি। টেস্ট ইতিহাসের সফলতম পেসারের মতে, দলকে দেওয়ার মতো আরো অনেক কিছু এখনো তার আছে।

কিন্তু এবারের অ্যাশেজে অ্যান্ডারসনের পারফরম্যান্সে ভাটার টান দেখেই প্রশ্নগুলো উঠতে শুরু করেছে। ওভালে প্রথম ইনিংসে একটি উইকেটই নিতে পেরেছেন ৬৭ রান খরচায়। উইকেট যেমন ধরা দিচ্ছে না, তেমনি তার বোলিংও বেশির ভাগ সময়ই মনে হয়েছে ধারহীন।

টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন চক্র শুরু হয়েছে সবে। পরবর্তী অ্যাশেজও অনেকটা দূরের পথ। এবারই অ্যান্ডারসনের বর্ণাঢ্য ক্যারিয়ারের সমাপ্তি কিনা, এই প্রশ্ন তাই জোরেসোরেই উঠছে।

ওভাল টেস্টের দ্বিতীয় দিনে অ্যান্ডারসন স্কাই স্পোর্টসকে বলেন, বাইরের আলোচনাগুলোকে তিনি নিজের কানে ঢুকতে দিতে চান না।

তিনি বলন, আমি নিজের সিদ্ধান্ত নিজেই নেবো। চেষ্টা করেছি, বাইরের কথা না শুনতে। এই প্রশ্ন তো গত ৬ বছর কিংবা আরো বেশি সময় ধরে শুনে আসছি। একজন বোলারের (পেসার) ৩০ বছর হয়ে গেলেই শুনতে হয়, আর কতদিন বাকি? কিন্তু গত তিন-চার বছর ধরেই আমার মনে হয়েছে, যেকোনো সময়ের মতোই ভালো বোলিং করছি আমি।

৬৮৫ উইকেট নিয়ে অ্যাশেজ শুরু করা অ্যান্ডারসনের শিকার এখন ৬৯০টি। টেস্ট ইতিহাসে প্রথম পেসার হিসেবে ৭০০ উইকেটের ঠিকানায় তিনি পৌঁছতে পারবেন কিনা, তা সময়ই বলবে। দলে জায়গা পাওয়ার ব্যাপারটি যে তার হাতে নেই, তা জানেন অ্যান্ডারসনও। তবে হাল ছাড়বেন না বলে তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল