• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

থাইল্যান্ডকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২৩  

জুনিয়র এএইচএফ (এশিয়ান হকি ফেডারেশন) কাপের ফাইনালে উঠেছে বাংলাদেশ। মাসকাটের সুলতান কাবুস স্পোর্টস কমপ্লেক্সে সেমিফাইনালে থাইল্যান্ডকে ৩-০ গোলে হারিয়েছেন বাংলাদেশের যুবারা। একটি করে গোল করেছেন রাহিদ হাসান, জাহিদ হোসেন ও রকিবুল হাসান। আগামীকাল ফাইনালে বাংলাদেশ মুখোমুখি হবে ওমান-উজবেকিস্তান ম্যাচের জয়ী দলের বিপক্ষে।

গ্রুপ পর্বে দুর্দান্ত খেলা বাংলাদেশকে প্রথম ও দ্বিতীয় কোয়ার্টারে দারুণভাবে আটকে রাখে থাইল্যান্ড। প্রথম গোলটি পেতে বাংলাদেশকে অপেক্ষা করতে হয়েছে ৪৮ মিনিট পর্যন্ত। রাহিদ হাসানের ফিল্ড গোলে বাংলাদেশ এগিয়ে যায়। এরপর পেনাল্টি কর্নার থেকে ব্যবধান দ্বিগুণ করেন জাহিদ হোসেন ম্যাচের ৫৬ মিনিটে। আর ৫৮ মিনিটে রকিবুল হাসানের ফিল্ড গোলে ৩-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

বাংলাদেশ দল আরও আগেই ম্যাচে গোল পেতে পারত বলে ওমান থেকে জানান দলের সঙ্গে যাওয়া হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ, ‘ছেলেরা আজ সহজ সহজ গোলের সুযোগ নষ্ট করেছে। তা না হলে প্রথম কোয়ার্টারেই গোল হতে পারত। আমার মনে হয়, থাইল্যান্ডকে ওরা হালকাভাবে নিয়েছিল। ছেলেদের শরীরী ভাষায় অতি আত্মবিশ্বাসের ছাপ দেখেছি। তবে এই ভুলগুলো শুধরে আমরা এখন ফাইনাল ম্যাচেই পুরো মনোযোগ রেখেছি।’

স্পনসর জটিলতায় বাংলাদেশ দলের ওমানে খেলতে যাওয়া নিয়ে অনিশ্চয়তা ছিল। যে কারণে দলটি অনুশীলন শুরু করে দেরিতে। মাত্র ১৫ দিনের অনুশীলনে ওমানে গেলেও চ্যাম্পিয়ন হওয়ার আশা করেছিলেন বাংলাদেশের খেলোয়াড়েরা। প্রতিটি ম্যাচে সাফল্যের ধারাবাহিকতা ধরে রেখে এবার চ্যাম্পিয়ন ট্রফিতে চোখ রেখেছে রকিবুল হাসানরা।

এর আগে টুর্নামেন্টের প্রথম ম্যাচে বাংলাদেশ ৪-০ গোলে হারিয়েছিল হংকংকে। এরপর দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে হারায় ১৪-০ গোলে। গ্রুপ পর্বের শেষ ম্যাচে উজবেকিস্তানের বিপক্ষে জেতে ৬-১ গোলে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল