• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

আজকের টাঙ্গাইল

সরকার বিনিয়োগকারীদের সব সুবিধা নিশ্চিতে বদ্ধপরিকর: পরিবেশমন্ত্রী

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৭ মে ২০২৪  

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী বলেছেন, বর্তমান সরকার বিনিয়োগকারীদের সকল সুবিধা নিশ্চিতকরণে বদ্ধপরিকর। বর্তমান সরকার বাংলাদেশের জনসম্পদকে জনশক্তিতে রূপান্তর, আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নসহ বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে জোর দিয়েছে। বাংলাদেশে নবায়নযোগ্য জ্বালানি, পর্যটন, তৈরি পোশাক শিল্প, পাটজাত ও চামড়াজাত শিল্প, তথ্য-প্রযুক্তি খাতে ব্যাপক বিনিয়োগ সম্ভাবনা রয়েছে।

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, দুবাইয়ের আয়োজনে সেখানকার একটি হোটেলে ‘বাংলাদেশে বিনিয়োগ সম্ভাবনা : পরিপ্রেক্ষিত তথ্য-প্রযুক্তির রূপান্তর ও উদ্ভূত সমস্যা এবং সংযুক্ত আরব আমিরাত সরকারের করনীতির সাম্প্রতিক নির্দেশনা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।

গতকাল সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
সেমিনারে বাংলাদেশে বিনিয়োগ সম্ভাবনার বিভিন্ন ক্ষেত্র, তথা নবায়নযোগ্য জ্বালানি, পর্যটন, তৈরি পোশাক শিল্প, পাটজাত ও চামড়াজাত শিল্প, তথ্য-প্রযুক্তি খাত, কৃষি প্রযুক্তি খাতসহ বিভিন্ন ক্ষেত্রে বিনিয়োগের প্রভূত সম্ভাবনার বিষয়গুলো তুলে ধরা হয়।

পরিবেশমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের ভূরাজনৈতিক অবস্থান, বিশাল কনজিউমার পপুলেশন, সহজলভ্য শ্রমিক প্রাপ্তি সুবিধা―এসব কারণে এখানে বিনিয়োগ অনেক বেশি লাভজনক। সংযুক্ত আমিরাত সরকার, আমিরাতের ব্যবসায়ী, অন্যান্য দেশের ব্যবসায়ী এবং প্রবাসী বাংলাদেশিদের আহ্বান জানাচ্ছি বাংলাদেশে বিনিয়োগ করার জন্য।

বাংলাদেশ কনস্যুলেট, দুবাইয়ের কনসাল জেনারেল বি এম জামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ডি টেমপিট লিমিটেডের সহপ্রতিষ্ঠাতা মোহসেনা খানম। বক্তৃতা করেন সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর, বাংলাদেশ কনস্যুলেট, দুবাইয়ের কমার্শিয়াল কাউন্সিলর আশীষ কুমার সরকার এবং সংযুক্ত আরব আমিরাতে হুয়ায়ে টেকের সিইও শাহরিয়ার পাভেল।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল