• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

আজকের টাঙ্গাইল

ভারতের জার্সিতে আর দেখা যাবে না এমএস ধোনিকে!

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৫ অক্টোবর ২০১৯  

বাংলাদেশের টাইগারদের বিপক্ষে সিরিজের জন্য নিজেদের টি-টোয়েন্টি ও টেস্ট দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। এবারের বিশ্বকাপের পর থেকে স্বেচ্ছায় জাতীয় দল থেকে দূরে রয়েছেন সাবেক ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ছুটি নিয়েছেন বাংলাদেশের বিপক্ষে সিরিজ থেকেও। তবে এরই মাঝে মিডিয়ায় ফিসফাস, আর হয়তো জাতীয় দলে সুযোগ পাবেন না ধোনি। বিশেষ করে ভারতের প্রধান নির্বাচকের কথায় এ গুঞ্জনের পালে লেগেছে জোর হাওয়া।

 

বাংলাদেশের বিপক্ষে দুই সিরিজের দল ঘোষণার পর ভারতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ বলেন, আমরা এটা পরিষ্কার করে জানাতে চাই যে, বিশ্বকাপের পর শুধুমাত্র রিশাভ পান্তকে নিয়েই ভাবছি। তরুণদের প্রতি যে আমাদের আস্থা রয়েছে, সেই বার্তাও দিতে চাই।

 

প্রধান নির্বাচকের এমন মন্তব্যের পর ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার শেষ হয়ে গেছে বলে ভাবছেন অনেক ক্রিকেটবোদ্ধা। তাদের ধারণা, নতুন প্রজন্মকে সুযোগ করে দিতে আর হয়তো ধোনির ব্যাপারে ভাববে না ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

 

বৃহস্পতিবার বাংলাদেশের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেন এমএসকে প্রসাদ। এ সময় তাকে ধোনির ব্যাপারে অন্তত চারবার জিজ্ঞেস করা হয়।

 

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বিশ্রাম বা বাদ দেয়ার কথা কোনোটিই নির্দিষ্ট করে বলেননি প্রসাদ। বরং উত্তর দিয়েছেন একটু ঘুরিয়ে। প্রসাদের ভাষায়, বিশ্বকাপের পর আমি পরিষ্কার করে বলে দিয়েছিলাম; আমরা সামনের দিকে তাকাতে চাচ্ছি। তাই তরুণ খেলোয়াড়দের সুযোগ করে দিচ্ছি, তারা যাতে দলে নিজেদের জায়গা পাকাপোক্ত করে নিতে পারে। রিশাভ পান্ত ভালো করছে। এছাড়া ব্যাকআপ উইকেট রক্ষক হিসেবে সানজু স্যামসনও নিজেকে তৈরি করে ফেলেছে। আমি নিশ্চিত আপনারা আমাদের পরিকল্পনাটা বুঝতে পারছেন।

 

আন্তর্জাতিক অঙ্গনে ধোনি ফিরতে চাইলে কি করা হবে? এমন প্রশ্নের জবাবে বলটা ধোনির কোর্টে ঠেলে দেন প্রসাদ। তিনি বলেন, এটা তো পুরোপুরি ধোনির ব্যক্তিগত সিদ্ধান্ত। সে যা ভাববে তাই হবে।

 

প্রধান নির্বাচকের এমন মন্তব্য স্পষ্টই বোঝা যাচ্ছে তরুণদেরকে ভবিষ্যতের জন্য প্রস্তুত করার দিকে মনোযোগী ভারতীয় ক্রিকেট বোর্ড। ফলে ওয়ানডে ও টি-টোয়েন্টি থেকে অবসর না নিলেও নীল জার্সিতে ধোনির ফেরার সম্ভাবনা খুব ক্ষীণ।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল