• শুক্রবার ৩১ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪৩১

  • || ২২ জ্বিলকদ ১৪৪৫

আজকের টাঙ্গাইল

ফোনের প্রয়োজনীয় ৫টি অ্যাপ

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৪ অক্টোবর ২০২৩  

বলা চলে, স্মার্টফোন ছাড়া বর্তমানে আমাদের এক মুহূর্তও চলে না। শুধু যোগাযোগ নয়, বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজের জন্য ব্যবহার করা হয়ে থাকে স্মার্টফোন। আবহাওয়ার আপডেট দেখা থেকে শুরু করে বিদ্যুৎ বিল জমা করা, সব ক্ষেত্রেই স্মার্টফোন ব্যবহার করা হয়।
এজন্য ফোনে কয়েকটি অ্যাপ ইনস্টল করে রাখুন। যা বিপদে কাজে লাগতে পারে। চলুন জেনে নেওয়া যাক এমন ৫টি অ্যাপ সম্পর্কে-

গুগল ম্যাপ
অতি প্রয়োজনীয় এই অ্যাপ ফোনে রাখা খুবই জরুরি। কারণ আপনি হয়তো কোথাও গিয়ে রাস্তা খুঁজতে সমস্যায় পড়েছেন সেক্ষেত্রে এই অ্যাপ আপনার কাজে আসবে। কারণ এই অ্যাপের মাধ্যমে সঠিক রাস্তার সন্ধান পাবেন আপনি। হারিয়ে যাওয়ার কোনো ভয় নেই।

খাবার ডেলিভারি অ্যাপ
বর্তমানে বিভিন্ন ধরনের ফুড ডেলিভারি অ্যাপ আছে। এ অ্যাপগুলোর মাধ্যমে আপনি বাড়িতে বসেই বা কর্মক্ষেত্রে আপনার পছন্দের খাবার পেয়ে যাবেন। ফলে যেকোনো একটি ফুড ডেলিভারি অ্যাপ সঙ্গে রাখা দরকার।

মেডিটেশন অ্যাপ
কাজ এবং ব্যক্তিগত বিভিন্ন কারণের জন্য অনেকেই মানসিক চাপে ভোগেন। এই সমস্যা থেকে বেরোনোর জন্য ফোনে মেডিটেশন অ্যাপ রাখা জরুরি। অনেক সময় বাড়িতে একা থাকলে হতাশা বেশি কাজ করে। সেসময় মেডিটেশন অ্যাপ আপনাকে রেহাই দিতে পারে যে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা থেকে।

ডিজিট লকার
অত্যন্ত গুরুত্বপূর্ণ অ্যাপ ডিজিট লকার। কারণ এর মধ্যে আপনি আপনার যাবতীয় নথির সফট কপি আপলোড করে রাখতে পারেন। ফলে কোনো জায়গায় গেলে আপনার সরকারি বা বেসরকারি নথির হার্ড কপি নিয়ে যাওয়ার প্রয়োজন নেই। সফট কপি থাকলেই সমাধান হবে।

অনলাইন ডাক্তার 
ডেঙ্গু ও কোভিড পরিস্থিতি তৈরি হওয়ার পর থেকে ডাক্তারদের পরামর্শ নেয়ার জন্য একাধিক অ্যাপ রয়েছে। যেকোনো অ্যাপ ফোনে রাখা দরকার। কারণ যেকোনো সময় শরীর অসুস্থ হলে ৈঐ অ্যাপগুলোর মাধ্যমে পরামর্শ নিতে পারবেন। সে কারণে ঐ অ্যাপ ফোনে রাখা দরকার।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল