• মঙ্গলবার ২৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

  • || ১৯ জ্বিলকদ ১৪৪৫

আজকের টাঙ্গাইল

নতুন গেমিং স্মার্টফোন হেলিও ৮০

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২৩  

হেলিও ৮০ নামে এডিসন গ্রুপ বাজারে নিয়ে এসেছে একটি নতুন গেমিং স্মার্টফোন। এতে আছে ১০ এক্স জুম, ই আই এস (ইমেজ ইস্টাবিলাইজেশন সিস্টেম) এবং অত্যাধুনিক অপারেটিং সিস্টেম এ্যান্ড্রোয়েড ১৩। হানি ডিউ গ্রিন কালারের এ স্মার্টফোনটির দাম মাত্র ১৬ হাজার ৯৯৯ টাকা (ভ্যাট ছাড়া)।
হ্যালিও ৮০ স্মার্টফোনটিতে আছে ৬.৭ ইঞ্চি ১২০ হার্জের ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে এবং প্রোটেকশন হিসেবে আছে কর্নিং গোরিলা গ্লাস ৫। কন্টেন্ট স্ট্রিমিং, গেমিং বা দৈনন্দিন কাজে এ ডিসপ্লেটি আপনাকে দেবে অসাধারণ অভিজ্ঞতা।

চিপসেট হিসেবে এই স্মার্টফোনটিতে আছে মিডিয়াটেকের গেমিং চিপসেট ৬ ন্যানো মিটার হেলিও জি৯৯ এবং প্রসেসরে আছে বিদ্যুৎ গতির ২.২ গিগাহার্জ অক্টাকোর প্রসেসর। এই ডায়নামিক ডুও আপনাকে দেবে মাল্টি টাস্কিং, মসৃণ অ্যাপ ট্রানজিশন এবং ভারি গেম খেলার নিশ্চয়তা।

এতে আছে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইউএমসিপি৫ টাইপ ইন্টার্নাল স্টোরেজ যা দিয়ে আপনি স্টোর করতে পারবেন অনেক অনেক অ্যাপ্লিকেশন, ছবি ও ভিডিও। ১২৮ জিবি ইন্টার্নাল স্টোরেজ থাকার কারণে মাল্টিটাস্কিং করতে কোনো ধরনের সমস্যা ফেস হবে না।

এ স্মার্টফোনটিতে ফ্রন্ট ক্যামেরা দিয়ে ছবি তোলার জন্য আছে ১৬ মেগাপিক্সেল সেলফি শ্যুটার এবং ব্যাক ক্যামেরায় আছে ১০৮ মেগাপিক্সেল ইউএইচডি ক্যামেরা যার অ্যাপারচার ১.৮। সঙ্গে আছে ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা এবং ০.০৮ মেগাপিক্সেল এর পোর্ট্রেইট ক্যামেরা। এছাড়া ১০ এক্স জুম এবং ই আই এস (ইমেজ ইস্টাবিলাইজেশন সাপোর্ট) স্মার্টফোনটিকে দেবে স্থিতিশীল ভিডিও করার নিশ্চয়তা।

হ্যালিও ৮০ স্মার্টফোনটিতে পাওয়ার ব্যাকআপ দেওয়ার জন্য আছে ৫০০০ এমএএইচ বিগ ব্যাটারি আর সঙ্গে থাকছে ১৮ ওয়াট ফাস্ট চার্জার। হ্যান্ডসেটটিতে রয়েছে প্রক্সিমিটি, লাইট, গ্র্যাভিটি, জাইরোস্কোপ এবং ম্যাগনেটিক সেন্সরসহ প্রয়োজনীয় সব সেন্সর।

হ্যান্ডসেটের সিকিউরিটি সিস্টেমের জন্য আছে সাইড মাউন্টেড ফিংগারপ্রিন্ট এবং ফেস-আনলক সিস্টেম।

হেলিও ৮০ সম্পর্কে এডিসন গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর জাকারিয়া শাহিদ বলেন, এডিসন গ্রুপ সবসময় মানুষের সাধ্যের মধ্যে উন্নত প্রযুক্তির হ্যান্ডসেট সরবরাহ করার চেষ্টা করে। হেলিও ৮০ এ রকমই একটি প্রচেষ্টার ফসল।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল