• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
মোংলা বন্দর জেটিতে কন্টেইনার নিয়ে ১৮৬ মিটার জাহাজ রাজউকের সেবা যুগোপযোগী করতে ডিজিটালাইজেশনের বিকল্প নেই সবাইকে শতভাগ টিকার আওতায় আনা হবে: ডিএনসিসি মেয়র আর অস্ত্র নয়, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ হোক মানুষের কল্যাণে বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের প্রতিভা বিকাশের সুযোগ দিতে হবে স্কুল-মাদ্রাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ৭টি অভিযোগের নিষ্পত্তি করেছে তথ্য কমিশন ভোট কেন্দ্রে থাকবে সর্বোচ্চ সংখ্যক পুলিশ-আনসার বয়স্ক রিকশাচালকের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ের মানবিক উদ্যোগ বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে

হুয়াওয়ে অংশগ্রহণ করছে বেল্ট অ্যান্ড রোড ইনিশিয়টিভ ২০২৩

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০২৩  

ঢাকায় ৮ থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিতব্য বেল্ট অ্যান্ড রোড ইনিশিয়েটিভ বাংলাদেশ প্রদর্শনীতে অংশগ্রহণ করছে হুয়াওয়ে। এই তিন দিনব্যাপী প্রদর্শনীতে চীন ও বাংলাদেশের শীর্ষস্থানীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, অবকাঠামো, টেক্সটাইল, বাণিজ্য এবং বিনিয়োগভিত্তিক প্রতিষ্ঠানগুলো অংশগ্রহণ করছে।

হুয়াওয়ে এই প্রদর্শনীতে তার প্যাভিলিয়নে উন্নত প্রযুক্তি এবং পণ্যের একটি বৈচিত্র্যময় পোর্টফোলিও প্রদর্শন করবে। এর মধ্যে রয়েছে ক্লাউড টেকনোলজি, ডিজিটাল পাওয়ার (সোলার পাওয়ার ইনভার্টার), টেলিকম নেটওয়ার্ক প্রযুক্তি যেমন ফাইভজি, ফাইভ পয়েন্ট ফাইভ জি। পাশাপাশি স্মার্ট ক্লাসরুম, স্মার্ট ট্রান্সপোর্টেশন, স্মার্ট পোর্ট এবং স্মার্ট সিটিসহ আরও অনেক কিছু।

হুয়াওয়ের দক্ষিণ এশিয়ার বোর্ড মেম্বার এবং পাবলিক অ্যাফেয়ার্স অ্যান্ড কমিউনিকেশনস বিভাগের পরিচালক জেসন লি বলেন, "আইসিটি খাতে বাংলাদেশের যে অগ্রগতি হয়েছে তার একজন সদস্য হিসেবে হুয়াওয়ে এই প্রদর্শনীতে তার যুগান্তকারী সমাধানগুলি প্রদর্শন করতে যাচ্ছে। আমাদের স্মার্ট বাংলাদেশ রূপকল্প বাস্তবায়নে বরাবরের মতোই একটি বিশ্বস্ত সহযোগী হয়ে থাকতে চাই। টেলিকম নেটওয়ার্ক, ডিজিটাল পাওয়ার, ক্লাউড এবং এন্টারপ্রাইজ খাতের জন্য আমাদের পরিষেবা এবং সমাধানগুলির মাধ্যমে আমরা প্রতিটি ব্যক্তি, বাড়ি এবং প্রতিষ্ঠানগুলোকে ডিজিটাল সেবা দিতে আমরা সবসময় তৈরি যাতে  আমরা একটি পুরোপুরি  সংযুক্ত ও স্মার্ট বাংলাদেশ তৈরি করে তুলতে পারি।"

তিনি আরও বলেন, "বাংলাদেশে বেল্ট অ্যান্ড রোড ইনিশিয়েটিভ ২০২৩ প্রদর্শনী চীন এবং বাংলাদেশের প্রতিষ্ঠান ও স্টেকহোল্ডারদের মধ্যে সহযোগিতা আরও বৃদ্ধি করবে এবং ডিজিটালাইজেশনকে আলিঙ্গন করতে আমাদের সকলকে একটি সার্বজনীন ধারণা দিবে।"

প্রদর্শনীতে দুইটি বিশেষ সেমিনারের আয়োজন করা হয়েছে যেখানে চীনের বিনিয়োগকারীদের সমস্যা, সফলতা, সম্ভাবনা এবং আকাঙ্ক্ষার বিষয়গুলো নিয়ে আলোচনা করা হবে। এই তিনদিনে জব ফেয়ারেরও ব্যবস্থা রয়েছে। আগ্রহীগণ বিভিন্ন প্যাভিলিয়নে তাঁদের সিভি জমা দিতে পারবেন।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল