• বুধবার ২৬ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১১ ১৪৩১

  • || ১৮ জ্বিলহজ্জ ১৪৪৫

ভূঞাপুরে একমঞ্চে জনতার মুখোমুখি চেয়ারম্যান প্রার্থীরা

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৫ মে ২০২৪  

আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে আগামী ২১ মে টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও পুরুষ-নারী ভাইস চেয়ারম্যান প্রার্থীদের জনতার মুখোমুখি করেছেন দি হাঙ্গার প্রজেক্ট ও পিস ফেসিলিটেটর গ্রুপ-পিএফজি।

বুধবার (১৫ মে) বিকাল সাড়ে ৪ টায় ‘অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন চাই’ এ শ্লোগানকে সামনে রেখে উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের নিয়ে ভূঞাপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে প্রার্থী ও জনতার মুখোমুখি নিয়ে এক মত বিনিময় সভার আয়োজন করা হয়।

জনতার মুখোমুখি অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, যুব সমাজ ও তরুণ প্রজন্মরা অংশ নেন। তারা প্রার্থীদেরকে নানা ধরণের প্রশ্নের মুখোমুখি করে। উন্নয়ন, মাদক ও সন্ত্রাস রোধ, বাল্যবিয়ে, পিছিয়ে পড়া চরাঞ্চলের জনগোষ্ঠী, শিক্ষা-সংস্কৃতিসহ সকল বিষয় ওঠে আসে।

এরপর ওঠে আসে উপস্থিত ভোটারদের নানা প্রশ্ন ও অভিযোগের কথা। তারা অভিযোগ করে বলেন- নির্বাচন এলেই প্রার্থীরা অনেক ভালো ভালো কথা বলেন, নানা প্রতিশ্রুতি দেন। মানুষের পাশে থাকার অঙ্গীকার করেন। অথচ ভোট শেষ হওয়ার সঙ্গে সঙ্গে প্রার্থীরা ভোটারের কথা ভুলে যান। তাদের খোঁজ খবর থাকে না।

সুজন-সুশাসনের জন্য নাগরিকের উপজেলা শাখার সভাপতি অধ্যাপক মির্জা মহিউদ্দিন আহম্মেদের সভাপতিত্বে ও দি হাঙ্গার প্রজেক্টের ময়মনসিংহের আঞ্চলিক সমন্বয়কারী জয়ন্ত কর ও উপজেলা শাখা সুজনের সাধারণ সম্পাদক সন্তোষ কুমার দত্তের সঞ্চালনায় উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী মোছা: নার্গিস বেগম, মোস্তাফিজুর রহমান তালুকদার বাবলু।

এছাড়া ভাইস চেয়ারম্যান প্রার্থী মনিরুল ইসলাম বাবু, আরিফুল হক আরজু, বীরমুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী খান ও খোরশেদ আলম। মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী আলিফ নুর মিনি, হোসনে আরা বেবী, সাদিয়া আফরিন খানম ও মঞ্জুয়ারা বেগম।

জাতীয় সঙ্গীতের মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয়। পরে অনুষ্ঠান শেষে উপস্থিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরাসহ সাধারণ ভোটাররা হাত মুষ্টিবদ্ধ করে শপথে দাঁড়িয়ে প্রতিজ্ঞা করেন যে- তারা অসৎ, দুর্নীতিবাজ, কালোবাজারি, ঘুষখোর, চাঁদাবাজ কোনো প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করবেন না। শপথবাক্য পাঠ করান সুজন-সুশাসনের জন্য নাগরিকের উপজেলা শাখার সভাপতি অধ্যাপক মির্জা মহিউদ্দিন আহমেদ।
 

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল