• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

আজকের টাঙ্গাইল

বঙ্গবন্ধু আমার আদর্শ, শেখ হা‌সিনা আমার অনু‌প্রেরনা : লোকমান

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২১ জুন ২০২৩  

অসহায় মানুষের পাশে দাড়ানো, শিক্ষা, স্বাস্থ্যসহ নানামুখি কল্যাণকর কাজের সম্পৃক্ততার মাধ্য দিয়ে জনসেবকে পরিণত হয়েছেন মো. লোকমান হোসেন। বঙ্গবন্ধুর আদর্শের এই কর্মী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার আলোকে গ্রামে গ্রামে ছুটে বেড়াচ্ছেন সরকারের উন্নয়ন সহযোগি হিসেবে। নিজস্ব অর্থায়নে পরিচালিত কর্মকান্ডের মাধ্যমে উন্নয়নের গণতন্ত্র কথাটির প্রতিফলন করে যাচ্ছেন প্রতিনিয়ত।

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার এই কর্মবীর মো. লোকমান হোসেন আলোক হেলথ কেয়ার এন্ড ফাউন্ডেশনের চেয়ারম্যান। ঘাটাইল উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি। এছাড়াও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠানে জড়িত থেকে এলাকার উন্নয়নে নিবেদিত রয়েছেন। ১৯৭২ সালের জানুয়ারি মাসে ঘাটাইলের রসুলপুরে জন্ম নেওয়া কর্মবীর লোকমান হোসেন মধুপুর শহীদ স্মৃতি উচ্চ মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি, ঘাটাইলের জিবিজি বিশ্ববিদ্যালয় থেকে এইচএসসি, ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি থেকে ফার্মাসিস্ট এবং তেজগাঁও কলেজ থেকে স্নাতক পাশ করেছেন। 


তিনি বাংলাদেশ বিমানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। তাঁর ছাত্র জীবন ও কর্মজীবন উভয় সময়েই তিনি মানবকল্যাণী কাজে নিবেদিত ছিলেন। ছিলেন বঙ্গবন্ধুর আদর্শের একনিষ্ঠ কর্মী। কর্মজীবনেও পেশাজীবী সংগঠনে নেতৃত্ব দিয়েছেন। তিনি ওই সময়ে বাংলাদেশ বিমান শ্রমিক লীগের সাবেক যুগ্ম সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।  বর্তমানে তিনি দেশের মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার জন্য নানামুখি কর্মকান্ড বাস্তবায়ন করছেন আলোক হেলথ কেয়ার এন্ড ফাউন্ডেশন হাসপাতারের ব্যানারে। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে বীরমুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী, শিক্ষক ও সমাজকর্মীদেরকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে আসছেন। নামমাত্র মূল্যে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার ব্যবস্থা নিশ্চিত করেছেন। 

১৫ আগষ্ট জাতীয় শোকদিবসসহ বিভিন্ন জাতীয় দিবসে ফ্রি মেডিকেল ক্যাম্প, দরিদ্রদের মাঝে খাবার বিতরণ করে থাকেন লোকমান হোসেন। এরই মধ্যে বিনামূল্যে ঠোঁট কাটা ও তালু কাটা এক হাজারের অধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানের মাধ্যমে সুস্থ্য জীবনে ফিরিয়ে দিতে পেরেছেন। তিনি শীতের সময় শীতার্ত পরিবারের সদস্যদের মাঝে কম্বলসহ শীত বস্ত্র বিতরণ, ঈদের আনন্দ সকলের মাঝে ভাগাভাগি করতে নতুন পোশাকসহ ঈদ সামগ্রী বিতরণ, মসজিদ, মাদ্রাসা, ঈমাম, মোয়াজ্জিন ও শিক্ষার্থীদের জন্য বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে আসছেন। কিশোর যুবকদের বিপথগামীতা থেকে ফিরিয়ে আনার জন্য ফুটবল, ক্রিকেট সরঞ্জাম, ব্যাডমিন্টন, কেরামবোর্ড, দাবাসহ বিভিন্ন খেলাধুলা সামগ্রী বিতরণ করে আসছেন। এমন কার্যক্রমের মাধ্যমে ঘাটাইলবাসীর কাছে প্রাণপ্রিয় সেবকে পরিণত হয়েছেন।

ঘাটাইলের সর্বসাধারণ এখন তাকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৩ ঘাটাইল আসনের সংসদ সদস্য হিসেবে বিজয়ী করার জন্য প্রত্যয়ী হয়ে উঠেছে। ইতোমধ্যেই হাজার হাজার কর্মী প্রতিদিনই মো. লোকমান হোসেনের জন্য নিয়মিত কল্যাণকর কাজ ও জনসংযোগ করে যাচ্ছেন। তারা আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নৌকাকে বিজয়ী করার জন্য শেখ হাসিনার উন্নয়ন বার্তা ছাপিয়ে ঘরে ঘরে পৌঁছে দিচ্ছে।

স্থানীয় বাসিন্দারা জানান, মো. লোকমান হোসেন জনপ্রতিনিধি না হয়েও ঘাটাইলবাসীর কল্যাণে যে ভাবে কাজ করে যাচ্ছেন এমন নজির পাওয়া কঠিন। কঠোর পরিশ্রমী, মানবকল্যাণী, জনসেবক লোকমান হোসেনকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি ঘাটাইলের জন্য মনোনয়ন দেন তাহলে ঘাটাইলবাসীর ভাগ্যের চাকা ঘুরে যাবে। এলাকায় আরো উন্নয়নের গতি বৃদ্ধি পাবে।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. লোকমান হোসেন বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শের একজন কর্মী হিসেবে মানব কল্যাণে নিবেদিত আছি। মানবকল্যাণের মাধ্যমেই বাকী জীবন কাটাতে চাই। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি নৌকা প্রতীক দিয়ে আমাকে ঘাটাইলবাসীর খেদমতের জন্য মনোনীত করেন আমি প্রাণপণে তার নির্দেশমতো এলাকার উন্নয়নে নিজেকে বিলিয়ে দেবো।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল