• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতিসহ ৪দফা দাবিতে ইঞ্জিনিয়ারদের মানববন্ধন

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৩১ মে ২০২৩  

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতিসহ চার দফা দাবিতে টাঙ্গাইলে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। বুধবার সকালে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক ও পেশাজীবী সংগ্রাম পরিষদ জেলা শাখার উদ্যোগে এ কর্মসুচি পালন করা হয়।
এতে বক্তব্য রাখেন, বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক ও পেশাজীবী সংগ্রাম পরিষদ জেলা শাখার আহবায়ক রফিকুল ইসলাম, সদস্য সচিব জাহিদ রানা, আইডিইবি-এর জেলা শাখার সাধারণ সম্পাদক মীর মহাম্মদ হোসেন চুন্নু প্রমুখ। এ সময় সংগঠনের অন্যন্য নেতৃবৃন্দ ও পলিটেকনিকের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। পরে জেলা প্রশাসক মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।
তাদের দাবিগুলো হচ্ছে, প্রধানমন্ত্রীর নির্দেশনা ও সরকারের আন্তমন্ত্রণালয় কমিটির সুপারিশের আলোকে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবীদের সমস্যার সমাধান এবং বাংলাদেশ ন্যাশনাল বিল্ডিং কোড (বিএনবিসি) ২০২০এর বিতর্কিত ধারা-উপধারা সংশোধন ও সংশোধিত নির্মাণ বিধিমালা ২০০৮ এর গেজেট প্রকাশ করা। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ও নির্দেশিত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের প্রাথমিক নিযুক্তিতে অন্যান্য পেশাজীবীদের ন্যায় একটি স্পেশাল ইনক্রিমেন্ট প্রদান এবং ডিজাইন ও প্লানিং সংস্থায় কর্মরত উপ-সহকারী প্রকৌশলীদের সহকারী প্রকৌশলীদের ন্যায় স্পেশাল ইনক্রিমেন্ট, পদোন্নতির কোটা ৫০ শতাংশ এ উন্নীতকরণ।
উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সরকারের পরিকল্পনা সুষ্ঠু বাস্তবায়নের উদ্দেশ্যে দক্ষ ও আধুনিক জ্ঞাননির্ভর টিভিইটি গ্র্যাজুয়েট তৈরির লক্ষ্যে পলিটেকনিক ইনস্টিটিউট ও টিএসসিতে তীব্র শিক্ষক সংকট দূরীকরণ, শ্রেণিকক্ষ, ল্যাব, ওয়ার্কসপ সংকটসহ পলিটেকনিক ইনস্টিটিউট ও টিএসসির শিক্ষকদের পদোন্নতি প্রদান এবং সরকার অনুমোদিত চলমান চার বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষাকোর্সকে চার বছরেই রাখার প্রধানমন্ত্রীর ঘোষণার প্রেক্ষিতে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ কর্তৃক এ সংক্রান্ত ইতিপূর্বে গঠিত কমিটি অবিলম্বে বাতিল করতে হবে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল