আজকের টাঙ্গাইল
  • বুধবার ১৯ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৫ ১৪৩১

  • || ১১ জ্বিলহজ্জ ১৪৪৫

সখীপুরে পৈত্রিক সম্পত্তিতে ঘর তুলতে বাধা ! থানায় মামলা

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৭ মে ২০২৩  

টাঙ্গাইলের সখীপুরে শতবছর ধরে দখলীয় পৈত্রিক সম্পত্তির উপর ঘর নির্মাণে বাধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার সকালে উপজেলা যাদবপুর গ্রামের আবদুল জলিল তার পৈত্রিক সম্পত্তির উপর ঘর তুলতে গেলে প্রতিবেশী সুলতান এবং তার ভাই সোনা মিয়া তাদের লোকজন নিয়ে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে ঘর তুুলতে বাধা দেন এবং জোরপূর্বক ঘরের খুটি তুলে ফেলেন। এ ঘটনায় ওই দিনই আবদুল জলিল মিয়া বাদী হয়ে প্রতিবেশী মৃত তাহেজ উদ্দিনের ছেলে সুলতান (৬০) ছোট ভাই সোনা মিয়া (৪৫), আজিম উদ্দিন (৫৫) এবং  ছেলে মিজানুর রহমান (২৮) কে আসামি করে সখীপুর থানায় লিখিত অভিযোগ করেন ।

জানা যায়, শুক্রবার সকালে উপজেলার যাদবপুর  গ্রামের মৃত হাফিজ উদ্দিনের ছেলে আবদুল জলিল মিয়া এবং প্রতিবেশী মৃত তাহেজ উদ্দিনের ছেলে মোঃ সুলতান মিয়ার শরিকি জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। বেশ কয়েক বার জমিটি নিয়ে শালিশ এবং সার্ভেয়ার দিয়ে মাপামাপি করা হয়। শালিশ শেষে মাতাব্বরদের উপস্থিতিতে ওই জমি মৃত হাফিজ উদ্দিনের সন্তান আবদুল জলিলকে বুঝিয়ে দিয়ে  তাতে সীমানা খুটিও পোতা হয়।

শুক্রবার সকালে ওই সম্পত্তিতে ঘর তুলতে যান আবদুল জলিল। খবর পেয়ে প্রতিপক্ষ মৃত তাহেজ উদ্দিনের ছেলে সুলতান ও তার ভাইয়েরা দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে কাঠমিস্ত্রি এবং আবদুল জলিলকে  গালাগালি শুরু করেন এবং এক পর্যায়ে ঘরের খুটি তুলে ভেঙে ফেলেন। এ ঘটনায় ওই দিনই আবদুল জলিল বাদী হয়ে তাদের বিরুদ্ধে সখীপুর থানায় লিখিত অভিযোগ করেন।

স্থানীয় সাবেক ইউপি সদস্য মো. নূরুল ইসলাম বলেন, জমিটি নিয়ে বেশ কয়েক দফা শালিশ করে সার্ভেয়ার দারা জলিলদের পৈত্রিক জমি সীমানা খুটি দিয়ে বুঝিয়ে দেওয়া হয়েছে। সে জমিতে ঘর তুলতে বাধা দেওয়াটা আইন সঙ্গত হয়নি।

সখীপুর থানার এসআই (উপ-পরিদর্শক) আবদুস সালাম লিখিত অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, ঘটনার তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল