• মঙ্গলবার ২৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

  • || ১৯ জ্বিলকদ ১৪৪৫

আজকের টাঙ্গাইল

কালিহাতীতে মা সমাবেশ অনুষ্ঠিত

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩  

টাঙ্গাইলের কালিহাতীতে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৮ মার্চ) সকালে উপজেলার নারান্দিয়া ইউনিয়নের কুরুয়া সৈয়দা নূরজাহান উচ্চ বিদ্যালয়ে ওই মা সমাবেশ অনুষ্ঠিত হয়।
আয়োজিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, টাঙ্গাইল-৪ কালিহাতী আসনের সংসদ সদস্য মোহাম্মদ হাছান ইমাম খান সোহেল হাজারী ।
এসময় সৈয়দা নূরজাহান উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ইকবাল হোসেন রিন্টুর সভাপতিত্বে মা সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আনছার আলী বি.কম, কালিহাতী থানার পুলিশ পরিদর্শক তদন্ত মনিরুজ্জামান শেখ ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক শরীফ আহমেদ রাজু প্রমুখ।
এসময় মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য মোহাম্মদ হাছান ইমাম খান সোহেল হাজারী বলেন, মা একটি ছোট শব্দ হলেও মায়ের কাছে একজন সন্তান পৃথিবীর শ্রেষ্ট সম্পদ, তেমনি একজন সন্তানের কাছে মা পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষক, মা গুরুত্বপূর্ণ অধ্যায়, মা একটি জীবন, মা একটি পৃথিবী, মা তার সন্তানের জন্য ইহকাল, পরকাল। একজন সুশিক্ষিত মা পারেন একটি শিক্ষিত জাতির জন্ম দিতে। সভ্য সমাজ, সুন্দর জাতি ও উন্নত দেশ গঠনে একজন সুশিক্ষিত মায়ের কোন বিকল্প নেই। সন্তান জন্মের পর থেকে তার লালন পালন করার জন্য সবার আগে দরকার তার মাকে। মায়ের কাছ থেকেই সন্তান প্রথম শিক্ষা গ্রহণ করে। তাই প্রত্যেক মা তার সন্তানের প্রথম শিক্ষক, প্রথম স্কুল। মা যদি শিক্ষিত হয় তাহলে তার সন্তান অবশ্যই শিক্ষিত হবে। আর সেই সন্তানরাই পরবর্তীতে ডাক্তার, ইঞ্জিনিয়ার, জজ, ব্যারিষ্টার, এমপি, মন্ত্রী, প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি হবে। তাই সকল মায়ের কাছে বিনয়ের সাথে অনুরোধ করে বলি, মা তুমি একটি সু-সন্তান দাও, দেশ তোমাকে উন্নত রাষ্ট্র উপহার দেবে।
এমপি সোহেল হাজারী আরও বলেন, যে সকল মায়েরা এখানে উপস্থিত হয়েছেন, সকলের ছেলে মেয়েদের প্রতি আপনারা যত্নবান হন। আপনার ভুলের কারণে ছেলে মেয়েদের জীবন বিপন্ন হতে পারে। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা মায়েদের জন্য বয়স্ক ভাতা, স্বামী পরিত্যক্তা ভাতা, প্রতিবন্ধী ভাতাসহ ছাত্র-ছাত্রীদের বৃত্তির ব্যবস্থা করেছেন, আপনার ছেলে মেয়েকে আপনি স্কুলে পাঠান, টাকা দিবে সরকার।
এসময় সৈয়দা নূরজাহান উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রী সহ বিভিন্ন এলাকা হতে আগত মা অভিভাবকরা উপস্থিত ছিলেন।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল