• শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১১ ১৪৩০

  • || ১৩ শা'বান ১৪৪৫

আজকের টাঙ্গাইল

নাগরপুরে অগ্নিকান্ডে প্রায় কোটি টাকা ক্ষয়ক্ষতি

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১১ মার্চ ২০২৩  

টাঙ্গাইলের নাগরপুরে অগ্নিকান্ডে ২২টি দোকান পুড়ে গেছে। উপজেলার সহবতপুর বাজারে শনিবার দিবাগত রাত তিনটার দিকে এ অগ্নিকান্ড ঘটে। এলকাবাসী ও ফায়ার সার্ভিস চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা।

সহবতপুর ইউনিয়নের সাবেক  চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি মো. আনিসুর রহমান আনিস বলেন, শনিবার গভীর রাতে সহবতপুর বাজারে আগুন লাগে। মুহূর্তের মধ্যে আগুন আশপাশের দোকান গুলোতে ছড়িয়ে পড়ে। এলাকাবাসী ও ফায়ার সার্ভিস চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। এরই মধ্যে বাজারের মো.ফরহাদ হোসেন.মো. মানিক খান,ইসমাইল হোসেন খান, মো. শাহলিম হোসেন, ফটিক মিয়া, হাকিম খান, মুদি দোকান, মো. গনি মিয়া, মো. আনোয়ান হোসেন ফলের দোকান, মো.এন্তাজ আলী, মো. লুৎফর রহমান, স্বপন, কামাল মিয়া, তোফাজ্জল হোসেন , গবিনাথ বিশ্বাস পানের দোকান, ফজল্লুর করিম, ফরমান খান, সেকান মিয়া, দানেজ আলী, এবাদত হোসেন. গবিনাথ ঠাকুরসহ প্রায় ২২টি ঘর পুড়ে যায়। তবে কিভাবে আগুনের সূত্রপাত হয়ে তা জানা যায়নি।
ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের দাবি, অগ্নিকান্ডে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
সহবতপুর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি জুয়েল মিঞা জানান, এ অগ্নিকান্ডে তাঁদের কমপক্ষে প্রায় কোটি লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
নাগরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাজ্জাদ হোসেন জানান, অগ্নিকান্ডে ছোট-বড় প্রায় ২২টি দোকান ও ঘর পুড়ে গেছে। তবে অগ্নিকান্ডে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা মেহেদি হাসান জানান, সংবাদ পেয়ে দ্রæত ঘটনা স্থলে গিয়ে প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে বিদুৎ সর্টসার্কিটের মাধ্যমে আগুনের সুত্রপাত হতে পারে।
টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু জানান, তিনি সহবতপুর বাজারে আগ্নীকান্ডের সংবাদ পেয়েছেন। যে সব ব্যবসায়ীদের ক্ষতি হয়েছে তার পক্ষ থেকে তাদেরকে সহযোগিতা করা হবে। 

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল