• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

রৌমারীতে ভোটকেন্দ্র পরিবর্তনের দাবীতে বিক্ষোভ মিছিল

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২৪  

কুড়িগ্রামের রৌমারীতে কেন্দ্র পরিবর্তনের দাবীতে বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসি। 

সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এসময় বক্তব্য রাখেন, আলহাজ্ব মো: কদম আলী, নজরুল ইসলাম,ফরহাদ হোসেন, রুহুল আমিন, সাইফুল ইসলাম প্রমুখ। পরে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দেন। 
বক্তারা বলেন, দীর্ঘদিন থেকে প্রত্যেকটি নির্বাচনে উপজেলার বন্দবেড় ইউনিয়নের বন্দবেড় এফতেদায়ী মাদ্রাসা ভোটকেন্দ্রে ভোট দিয়ে আসছি। চলমান উপজেলা পরিষদ নির্বাচন শুরু হয়েছে। গত কয়েক দিন আগে আমরা জানতে পারি যে, একটি কুচক্রি মহল উদেশ্য প্রণোদিত ভাবে উপজেলা নির্বাচন কর্মকর্তার সাথে যোগসাজসে এফতেদায়ী মাদ্রাসা ভোট কেন্দ্রটি স্থানান্তর করে ৭ নং ওয়ার্ডের বাঘমারা সরকারি প্রাথমিক বিদ্যালয় স্থানান্তর করা হয়। এতে জন্দিরকান্দা র্পর্বপাড়া, জন্দিরকান্দা ও বন্দবেড় গ্রামগুলি নতুন ভোট কেন্দ্র ভোট প্রদানে ব্যহত সৃষ্টি হবে। প্রায় ৩ কিলোমিটার রাস্তা পায়ে হেটে ভোট কেন্দ্রে যাওয়া অসম্ভব। ওই কেন্দ্রে ভোটার উপস্থিতি নিয়ে রয়েছে আশঙ্কা। তাই বাঘমারা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রটি পরিবর্তন করে জন্তিরকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্থানান্তরের জন্য জোরদাবী জানাই।
৮ নং ওয়ার্ডের স্থানীয় ইউপি সদস্য রেজাউল ইসলাম রেজা জানান, সরকারি কর্মকর্তাগণ কখন কিভাবে আমাদের এই ভোট কেন্দ্রটি স্থানান্তর করেছে আমি কিছুই জানিনা। জনপ্রতিনিধি হিসেবে আমাদেরকে অবশ্যই অবগত করা প্রয়োজন ছিল। যেটা করেছে তা একান্তই দুঃখজনক।
বন্দবেড় ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের সরকার বলেন, এবিষয়ে আমরা কিছু জানিনা। তবে ভোটারের স্বার্থে কেন্দ্রটি পরিবর্তন করে জন্দিরকান্দ্রা সরকারি প্রথামিক বিদ্যালয় কেন্দ্র স্থাপন করা দরকার।  
উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খান বলেন, মাদ্রাসা কেন্দ্রটি ঝুকিপূর্ণ হওয়ায় পরিবর্তন করা হয়েছে। তবে এলাকাবাসির দাবীর বিষয়টি উদ্ধর্তন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। 
 

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল