• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করার নির্দেশ থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্ব নতুন যুগে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনের প্রস্তুতি-প্রচারণা দেখতে আ`লীগকে বিজেপি’র আমন্ত্রণ ডলারের দাম বৃদ্ধির পরও হজ প্যাকেজের খরচ কমানো হয়েছে : ধর্মমন্ত্রী এবারও হজযাত্রীদের ইমিগ্রেশন ঢাকায় হবে: সৌদি রাষ্ট্রদূত দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে আজ এপ্রিলে রেমিট্যান্স এলো ১৯০ কোটি ৮০ লাখ ডলার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের সময় পেছাল খেটে খাওয়া মানুষের ভাগ্য পরিবর্তন করাই আওয়ামী লীগের লক্ষ্য যুক্তরাষ্ট্রে মানবাধিকার লঙ্ঘন নিয়ে প্রশ্ন তুললেন প্রধানমন্ত্রী

সম্পর্কটা আর টিকছে না, বুঝবেন যেভাবে

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৮ অক্টোবর ২০২৩  

মনে রাখবেন- একটা সম্পর্ক সুন্দরভাবে এগিয়ে নিতে দুই সঙ্গীর আন্তরিকতাই জরুরি। সম্পর্ক টিকিয়ে রাখতে শুধু একজনই যদি চেষ্টা করে যেতে থাকেন, তাহলে তা একসময় তিক্ততায় রূপ নেয়। আর এ তিক্ততাই পরস্পরের প্রতি অসম্মান তৈরি করে। যেমন-
চেষ্টার অভাব: যদি খেয়াল করেন যে আপনার সঙ্গীর সঙ্গে আপনার মানসিক দূরত্ব বাড়ছে, আপনার বা আপনাদের সম্পর্কের প্রতি তিনি উদাসীন, আপনার মতামত বা চিন্তার প্রতি তার শ্রদ্ধাবোধ নেই, তাহলে বুঝে নিতে হবে যে তিনি আপনার জন্য সঠিক সঙ্গী নন।

আপনাকে অবহেলা করছেন না তো? সঙ্গী থাকা সত্ত্বেও কখনো কখনো নিজের একা লাগতে পারে। আপনার এই একাকিত্ব দূর করতে আপনার সঙ্গীর যদি কোনো প্রচেষ্টা না থাকে, তাহলে তিনি আপনার আবেগকে অবহেলা করছেন। আর এটা যদি লম্বা সময় ধরে চলতে থাকে, তাহলে বুঝবেন যে তিনি আপনার জন্য সঠিক সঙ্গী নন।

বিশ্বাসহীনতা: একটি সুস্থ ও সুন্দর সম্পর্কের ভিত হচ্ছে পারস্পরিক বিশ্বাস। যদি কোনো কারণে আপনার সঙ্গী আপনাকে অবিশ্বাস করতে শুরু করেন, তাহলে ক্রমেই সম্পর্কে তিক্ততা বাড়তে থাকে। আপনার সিদ্ধান্ত ও পরামর্শের প্রতি আস্থা না রাখাও একধরনের বিশ্বাসহীনতা।

আপনার প্রতি শ্রদ্ধাশীল নন: একটি সম্পর্কে ভালোবাসার সঙ্গে সঙ্গে শ্রদ্ধাবোধ থাকা খুব জরুরি। আপনার সঙ্গী যদি আপনাকে মানসিক বা শারীরিকভাবে নির্যাতন করেন, তাহলে বুঝে নিন, এটা কোনো সুস্থ সম্পর্ক নয়। সম্পর্কের মধ্যে শ্রদ্ধাহীনতা আপনার জন্য একটি বিপৎসংকেত। তাই এখান থেকে বেরিয়ে আসার চেষ্টা করুন।

নেতিবাচক মনোভাব: আপনার সঙ্গী যদি সব সময় আপনার সম্পর্কে নেতিবাচক ধারণা রাখেন এবং সারাক্ষণ আপনার সমালোচনা করেন যা আপনাকে মানসিক কষ্ট দেয়, তাহলে বুঝবেন যে তিনি আপনার শুভাকাঙ্ক্ষী নন। একটি সুস্থ সম্পর্কে থাকতে হলে সঙ্গীর সহযোগী মনোভাব খুব জরুরি। যে সম্পর্ক আপনাকে ছোট ভাবতে বাধ্য করে, তা স্বাভাবিক নয়।

অন্যের সামনে অপদস্থ করা: আপনার সঙ্গী যদি কথা দিয়ে বা মজা করেও আপনাকে পরিবার বা বন্ধুদের সামনে ছোট করেন, তাহলে বুঝে নিন যে তিনি আপনার জন্য সঠিক ব্যক্তি নন। তার এ ধরনের আচরণ প্রমাণ করে যে তিনি আপনাকে অসম্মান করছেন।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল