• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

১৫ লাখ টাকা ব্যয় করে ‘কুকুর’ হওয়ার শখ পূরণ

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৩১ জুলাই ২০২৩  

জাপানের এক ব্যক্তি ‘কুকুর’ হওয়ার ব্যক্তিগত শখ পূরণ করতে ১৫ লাখ ১৭ হাজার ৪৬০ টাকা (১৪ হাজার ডলার) ব্যয়ে বানিয়েছেন একটি বিশেষ কস্টিউম পোশাক। সে পোশাক পরে একটি ৫ মিনিটের একটি ভিডিও চিত্র তৈরি করে নিজের ইউটিউব চ্যানেলে আপও করেছেন তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যমে ইতোমধ্যে ভাইরাল হয়েছে ভিডিওটি। সেখানে দেখা যাচ্ছে—কলি জাতের বড় আকারের একটি কুকুর একজন নারীর সঙ্গে পার্কে,  ফুটপাতে হাঁটছে, সত্যিকারের আদুরে পোষা কুকুরের মতো মাাঝেমাঝে গড়াগড়ি খাচ্ছে, কখনও অন্যান্য মানুষ ও কুকুরের দিকে তাকিয়ে নাড়ছে সামনের দিকের থাবা।

ভিডিওতে ওই ব্যক্তিকে একটি গোলগাল লোমশ কুকুরের মতোই দেখাচ্ছে। চট করে বোঝার উপায় নেই যে কস্টিউম পোশাকের ভেতর একজন মানুষ রয়েছেন।

পার্কে মালিকের সঙ্গে ঘুরতে আসা পোষ্য কুকুরগুলো অবশ্য তার কাছে ঘেঁষতে চায়নি; বরং ‘মানব কুকুর’ দেখে তারা খানিকটা ভয় বা অস্বস্তি বোধ করছে বলে মনে হয়েছে।

টোকো (ছদ্মনাম) নামের সেই ব্যক্তি জার্মানিভিত্তিক টেলিভিশন চ্যানেল আরটিএলকে দেওয়া এক সাক্ষাৎকারে জানান, জেপেট নামের প্রতিষ্ঠান তাকে এই কস্টিউমটি তৈরি করে দিয়েছে। জেপেটের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে  টোকো বলেন, ‘প্রাণী হয়ে ওঠার সপ্ন আমার বহুদিনের। জেপেট আমার সেই স্বপ্নপূরণে সহযোগিতা করেছে।’

জাপানভিত্তিক প্রতিষ্ঠান জেপেট মূলত চলচ্চিত্র, টেলিভিশন সিরিয়াল এবং বাণিজ্যিক ইভেন্টের জন্য মাসকট, কস্টিউম ড্রেস ইত্যাদি প্রস্তুত করে থাকে।

আরটিএলকে টোকো জানান, জার্মানিতে প্রায় এক বছর আগে এই ভিডিওটি তৈরি করেছিলেন তিনি। তারপর এই কস্টিউম পরে আরও কয়েকটি ভিডিওচিত্র বানান টোকো।

ইউটিউব কর্তৃপক্ষের কাছে ভিডিওগুলোর কপি পাঠিয়ে সেগুলো নিজের চ্যানেলে পোস্ট করা যায় কিনা— অনুমতি চান টোকো। অনুমতি পাওয়ার পরই সেসব ভিডিও আপ করেন।

‘আপনি যখন শিশু ছিলেন, তখন আপনার কী সপ্ন ছিল, কী হতে চাইতেন……নিশ্চয় কোনো সুপারহিরো বা যাদুকর! তাই না?’

‘আমি কেবল আমার তেমনি একটি স্বপ্ন পূরণ করেছে, যা দেখে আসছি আমার ছোটোবেলা থেকে,’ সাক্ষাৎকারে আরটিএলকে বলেন টোকো।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল